default-image

দেশজুড়ে ধীরে ধীরে বদলে যাচ্ছে পরিবারে নারীর ভূমিকা। কন্যা, বোন, স্ত্রী বা মা হওয়ার পাশাপাশি তাদের অনেকেই এখন পরিবারের অন্যতম প্রধান উপার্জনকারী সদস্য। বিশেষ করে কোভিড-১৯ মহামারির সময়ে গৃহিণীরা পরিবারে নতুন নতুন ভূমিকা পালন করেছেন। মহামারিকে কাজে লাগিয়ে নতুন করে তৈরি করেছেন নিজেদের। বিভিন্ন উপায়ে উপার্জনের মাধ্যমে পরিবারের ও নিজের অর্থনৈতিক অবস্থাকে সুদৃঢ় করেছেন।

তাঁদের মধ্যেই কেউ প্রয়োজনে, কেউবা শখের বশে নিজেদের তৈরি করা কেক-মিষ্টি বিক্রি করছেন অনলাইনে বা অফলাইনে; হয়ে উঠছেন জনপ্রিয়। কোনো মায়ের ভালোবাসার ছোঁয়ায় তৈরি মিষ্টি চলে যাচ্ছে আরও অনেক মায়ের ঘরে। ফলে শুধু অর্থনৈতিকই নয়, বরং সামাজিকভাবেও সমৃদ্ধ হচ্ছেন প্রত্যেক নারী, প্রতিটি পরিবার। ছড়িয়ে পড়ছে তাঁদের নাম আর গুণের কথা।

আর এসব নারীর পছন্দের সঙ্গী হয়ে তাঁদের হাতকে আরও শক্তিশালী করতে নিউজিল্যান্ড ডেইরি বাজারে নিয়ে এসেছে ফার্মল্যান্ড ফুল ক্রিম মিল্ক পাউডার। এই গুঁড়া দুধ আসে বিশ্বখ্যাত ডেইরি পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ফন্টেরা লিমিটেড, নিউজিল্যান্ড থেকে। যাতে থাকে সর্বোচ্চ গুণ ও মানের নিশ্চয়তা। তা ছাড়া ফার্মল্যান্ড ফুল ক্রিম মিল্ক পাউডারের ইউনিক ফর্মুলেশন কেক, মিষ্টি ইত্যাদি ডেজার্টে দেয় অনন্য ও অতুলনীয় টেস্ট—খুবই সাশ্রয়ী মূল্যে।

বিজ্ঞাপন

শুধু সাশ্রয়ী মূল্যে গুণগত মানসম্পন্ন পণ্যই নয়, বরং নিউজিল্যান্ড ডেইরি নারীদের আরও এগিয়ে দিতে হাতে নিয়েছে নতুন প্রকল্প। এটির মাধ্যমে ৩৬ হাজার পরিবার থেকে বেছে নেওয়া হবে ৩ হাজার নারী উদ্যোক্তাকে, যাঁদের বিশেষভাবে প্রশিক্ষিত করবে নিউজিল্যান্ড ডেইরি। সঠিক প্রশিক্ষণ, নিজের দক্ষতা আর সর্বোৎকৃষ্ট পণ্যের শক্তিতে এই সব নারী পরিচিত হবেন স্বনামে, নিজের গুণে।

ফার্মল্যান্ড ফুল ক্রিম মিল্ক পাউডার বাজারজাতকরণ উপলক্ষে ২৪ জানুয়ারি ডেইলি স্টার ভবনের এ এস মাহমুদ সেমিনার হলে অনুষ্ঠিত আয়োজিত সংবাদ সম্মেলনে উদ্বোধনী ভাষণ দেন নিউজিল্যান্ড ডেইরি প্রোডাক্টস বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক এস. এ. মল্লিক, এফসিএ। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন নিউজিল্যান্ড ডেইরি প্রোডাক্টস বাংলাদেশের চিফ এক্সিকিউটিভ অফিসার মহসিন আহমেদ এবং অন্যান্য কর্মকর্তা।

সংবাদ সম্মেলনে পণ্যের গুণগত মানের প্রশ্নে ভোক্তার প্রতি নিউজিল্যান্ড ডেইরি প্রোডাক্টস বাংলাদেশ লিমিটেডের কমিটমেন্টের বিষয়টি পুনর্ব্যক্ত করেন এস. এ. মল্লিক।

এভাবেই নিজের দক্ষতা ও প্রতিভায় সামনে এসে এগিয়ে যাবে; স্ত্রী, কন্যা বা মা পরিচয়ের বাইরে তারা স্বনামে খ্যাত হবে বলেই দৃঢ়ভাবে বিশ্বাস করে নিউজিল্যান্ড ডেইরি প্রোডাক্টস বাংলাদেশ লিমিটেড।

কেনাকাটা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন