রেফ্রিজারেটর তৈরিতে কাঁচামালের বৃহৎ অংশ আমদানিনির্ভর, তবে ২০ থেকে ২৫ শতাংশ কাঁচামাল দেশীয়ভাবে সরবরাহ করা হয়। ২০২৫ সালের মধ্যে রপ্তানির লক্ষ্যস্থির করে কারখানার উৎপাদন–সক্ষমতা দ্বিগুণ করার লক্ষ্য নির্ধারণ করেছে ইলেক্ট্রো মার্ট গ্রুপ—এমনটাই জানিয়েছেন কোম্পানির উপব্যবস্থাপনা পরিচালক নুরুল আফসার। নুরুল আফসার বলেন, ‘আমরা পণ্যের মানে কোনো ধরনের ছাড় দিই না। যেজন্য আমাদের অনেক পরে শিল্পকারখানা স্থাপন করতে হয়েছে। আমাদের উৎপাদিত সব পণ্য আন্তর্জাতিক মানের এবং পরিবেশবান্ধব।’ কনকা ফ্রিজ দেশে বর্তমান চাহিদার প্রায় ২৫ শতাংশ সরবরাহ করছে বলে জানান তিনি।

কনকা ফ্রিজে রয়েছে বিভিন্ন ধরনের বিশেষ প্রযুক্তি যেমন হিউমিডিটি কন্ট্রোলার, এন্টিফাঙ্গাল ডোর গ্যাস্কেট, ডিজিটাল ডিসপ্লে, ইনভার্টার টেকনোলজি, ব্লু জোন অ্যান্ড ভিটামিন ফ্রেশ টেকনোলজি ও অ্যাক্টিভ কার্বন ডিয়োডোরাইজার।

default-image

অ্যাক্টিভ কার্বন ডিয়োডোরাইজার

ফ্রিজের ভেতর আমরা নানা ধরনের খাবার সংরক্ষণ করে থাকি। যেমন: ডিম, মাখন, ছানা, রান্না করা খাবার ইত্যাদি। অনেক সময় দেখা যায়, এক খাবারের গন্ধ আরেক খাবারে চলে যায়। কনকা ফ্রিজে অ্যাক্টিভ কার্বন ডিয়োডোরাইজার টেকনোলজি থাকার কারণে ব্যাকটেরিয়াগুলোকে ডিঅ্যাক্টিভ করে দেয়। এ কারণে দীর্ঘদিন পর্যন্ত ফ্রিজে খাবারের স্বাদ–গন্ধ একই রকম থাকে। আর এক খাবারের গন্ধ অন্য খাবারের সঙ্গে মিশে যায় না।

হিউমিডিটি কন্ট্রোলার

কনকা ফ্রিজের ভেজিটেবল বক্সে হিউমিডিটি কন্ট্রোলার নামক এক ধরনের টেকনোলজি আছে। যার কারণে সবজিগুলোকে সতেজ রাখার জন্য যতটুকু হিউমিডিটি দরকার ততটুকুই প্রবেশ করে। এ কারণে দীর্ঘদিন পর্যন্ত সবজিগুলো সতেজ থাকে।

ব্লু জোন অ্যান্ড ভিটামিন ফ্রেশ টেকনোলজি

এই টেকনোলজি ফ্রিজের ফলমূল এবং সবজিজাতীয় খাবারগুলোকে রাখে ফ্রেশ এবং ভিটামিনসমৃদ্ধ। দীর্ঘদিন পর্যন্ত ফলমূল এবং সবজির গুণাগুণ ঠিক রাখে।

এন্টিফাঙ্গাল ডোর গ্যাস্কেট

কনকা ফ্রিজে রয়েছে ইউরোপিয়ান স্ট্যান্ডার্ডের এন্টিফাঙ্গাল ডোর গ্যাস্কেট। যার কারণে বাইরের কোনো ফাঙ্গাল ও জীবাণু ভেতরে প্রবেশ করতে পারে না। এ কারণে ফ্রিজের কুলিং লস হয় না।

ডিজিটাল ডিসপ্লে টেকনোলজি

কনকা ফ্রিজে রয়েছে ডিজিটাল ডিসপ্লে টেকনোলোজি ও ইলেকট্রনিক কন্ট্রোল সিস্টেম। এর মাধ্যমে বাইরে থেকে ফ্রিজের অভ্যন্তরীণ কার্যক্রম সহজে নিয়ন্ত্রণ করা যায়।

ডিজিটাল ডিসপ্লে ইনভার্টার টেকনোলজি

এই টেকনোলজি ৭১ শতাংশ পর্যন্ত বিদ্যুৎ সাশ্রয় করে। এ কারণে আপনার গৃহস্থালির বিদ্যুৎ সাশ্রয় হয় অনেকখানি।

অটো কনভারশন টেকনোলজি

কনকা ডিপ ফ্রিজে রয়েছে অটো কনভারশন টেকনোলজি, যার মাধ্যমে ব্যবহারকারী যেকোনো সময় ডিপ ফ্রিজকে নরমাল রেফ্রিজারেটরের মতো কনভারশন করে ব্যবহার করতে পারবেন। এ ছাড়া সুপার কুল মোড ব্যবহার করে অধিক পরিমাণ খাবারকে মাত্র ১৫ মিনিটে আইস করে খাবারের গুণ ও মান সংরক্ষণ করে।

বিজ্ঞাপন বার্তা

কেনাকাটা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন