রাজবধূর জন্মদিনে সামনে এল তিনটি ছবি

ইনস্টাগ্রামে একবার ঢুঁ দিলেই টের পাবেন। আজ কেট মিডলটনের ৪০তম জন্মবার্ষিকী। ব্রিটিশ ভোগ ম্যাগাজিন থেকে শুরু করে ফ্যাশন-দুনিয়া মহাসমারোহে উদ্‌যাপন করছে এই রাজবধূর জন্মদিন। যেকোনো উৎসব উপলক্ষে ব্রিটিশ রাজপরিবারের এই পুত্রবধূ গোপনীয়তা আর নিরাপত্তার নানা বলয় টপকে কোনো না কোনোভাবে যোগাযোগ করেন সাধারণ মানুষের সঙ্গে। নিদেনপক্ষে একটা ছবি হয়ে হলেও বিশ্ব মিডিয়ায় তাঁর উপস্থিতি থাকে। এই যেমন জন্মদিনে ব্রিটিশ রাজপরিবারের বাসভবন কেনসিংটন প্যালেস এর পক্ষ থেকে কেটের তিনটি ছবি মুক্তি দেওয়া হয়েছে।

কেট মিডলটনের জন্মদিনে মুক্তি পাওয়া একটি ছবি
ছবি: ইনস্টাগ্রাম থেকে

তিনটি ছবিতেই কেট পরেছেন প্রয়াত ব্রিটিশ ফ্যাশন ডিজাইনার আলেক্সান্ডার ম্যাককুইনের ডিজাইন করা পোশাক। আর ছবিগুলো তুলেছেন ৭৪ বছর বয়সী বিশ্বখ্যাত ইতালীয় ফ্যাশন আলোকচিত্রী পাওলো রভারচি। এর আগে এই আলোকচিত্রী ব্রিটিশ মডেল নাওমি ক্যাম্পবেল ও কেট মসদের ছবি তুলেছেন।

কেট মিডলটনের জন্মদিনে মুক্তি পাওয়া আরেকটি ছবি
ছবি: ইনস্টাগ্রাম থেকে

বিশ্বের প্রায় সমস্ত নামী পত্রিকাই এই তিন ছবি নিয়ে প্রকাশ করেছে প্রতিবেদন। দ্য গার্ডিয়ান পত্রিকার অনলাইন সংস্করণ সংগত কারণেই কেট মিডলটন পর্যন্ত পৌঁছাতে পারেনি। তারা সাক্ষাৎকার নিয়েছে আলোকচিত্রী পাওলো রভারচির। কেটকে স্থিরচিত্র বানিয়ে ফেলার অভিজ্ঞতা ভাগ করতে গিয়ে পাওলো বলেন, ‘সময়টা কেটেছে খুবই আনন্দে। ডাচেস ইতিবাচক শক্তিতে ভরপুর একজন নারী। নিজের ভেতরের এই ইতিবাচকতাকে সর্বত্র ছড়িয়ে দিয়ে বিশ্বকে একটা আশাবাদী জায়গায় রূপান্তরিত করার ক্ষমতা রাখেন।’

আজ কেটের ৪০তম জন্মদিনে প্রকাশ্যে আসা তিনটি ছবির তৃতীয়টি এটি
ছবি: ইনস্টাগ্রাম থেকে

যুক্তরাজ্যের কেমব্রিজের নরফোকে নিজেদের আরেকটি আবাসনে তিন সন্তান প্রিন্স জর্জ, প্রিন্সেস শার্লট, প্রিন্স লুইসসহ পরিবারের ঘনিষ্ঠজনদের সঙ্গে জন্মদিন উদ্‌যাপন করবেন কেট। এতে আরও অংশ নেবেন ব্রিটিশ সংগীত তারকা লিওনা লুইস ও এলি গোল্ডিং।

নো টাইম টু ডাই ছবির প্রিমিয়ারে কেট মিডলটন
ছবি: ইনস্টাগ্রাম থেকে

রাজপরিবারের ভেতরে থেকে যাঁরা বিশ্ব ফ্যাশনকে প্রভাবিত করেছেন, তাঁদের ভেতর ডায়নার আশপাশেই কেট মিডলটনের অবস্থান। কিছুদিন আগেও ফ্যাশন মোমেন্ট তৈরি করেছেন কেট। ‘নো টাইম টু ডাই’ সিনেমার লন্ডনের প্রিমিয়ারে তিনি ব্রিটিশ ফ্যাশন ডিজাইনার জেনি প্যাকহামের বানানো সোনালি রঙের চুমকির গাউন পরে হাঁটেন লালগালিচায়। পোশাকটি দারুণ প্রশংসা কুড়ায়।

সিনেমার প্রিমিয়ারে 'বন্ড... জেমস বন্ড'রূপী ড্যানিয়েল ক্রেগের সঙ্গে আলাপরত অবস্থায় কেট
ছবি: ইনস্টাগ্রাম থেকে