চোখের নিচে এবং ওপরের ভেতরের অংশে কাজল দিতে হবে। চোখের ওপরের অংশে কালো আইশ্যাডো হালকা করে লাগিয়ে নিন। এই কালো আইশ্যাডোকে চোখের ত্বকের সঙ্গে মিলিয়ে নিতে হবে। এ কারণে কালো আইশ্যাডোর সঙ্গে ব্যবহার করুন বাদামি শেডের যেকোনো আইশ্যাডো। চোখের পাপড়িতে মাসকারা দিলেই চশমার আড়ালেও পেয়ে যাবেন কাজলকালো চোখ। এমন সাজের সঙ্গে মেটাল ফ্রেমের চশমা খুব মানানসই।

default-image

ভারী ফ্রেমের চশমা যাঁরা পরেন, তাঁদের চোখকে হালকা করে সাজানোই ভালো। এ ক্ষেত্রে নিজের ত্বকের যে রং, সেটা থেকে একটু গাঢ় রঙের শ্যাডো ব্যবহার করতে পারেন। চোখের পাতায় চিকন করে আইলাইনার দিয়ে নিন। চোখের ওপরে এই লাইনারের ব্যবহার, আপনার চোখকে বড় দেখাবে। এবার মাসকারা ব্যবহার করলেই সাজ সম্পূর্ণ। ভিন্নতা আনতে রূপবিশেষজ্ঞ আফরোজা পারভীন জানালেন আরেকটি উপায়। চোখের দুই কোনা একটু সুন্দর করে এঁকে মাসকারা লাগিয়ে নিলেই চোখে টানা ন্যুড লুক চলে আসে। এ ক্ষেত্রে ত্বকের টোনের সঙ্গে মিলিয়ে শ্যাডো ব্যবহার করা যাবে, তবে দেওয়া না দেওয়াটা পুরোপুরি আপনার ইচ্ছা।

default-image

চশমা থাকুক বা না থাকুক, চোখের যত্ন নিন। চোখের আশপাশের ত্বককে সুন্দর রাখতে ব্যবহার করুন আই ক্রিম। চোখের সৌন্দর্য কমে আসার অন্যতম কারণ চোখ বসে যাওয়া বা কালচে ভাব আসা। পর্যাপ্ত ঘুমের পাশাপাশি চোখকে যতটা সম্ভব মোবাইল বা ল্যাপটপ স্ক্রিন থেকে দূরে রাখার পরামর্শ দেন এই বিশেষজ্ঞ।

স্টাইল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন