বিদেশ যাওয়ার ক্ষেত্রে বিমানপথেই সাধারণত ভ্রমণ করা হয়। নেপাল অথবা ভারত ইত্যাদি কাছাকাছি দেশে যাওয়ার ক্ষেত্রে মাঝেমধ্যে সড়কপথ ব্যবহার করা হলেও তাতে বেশ সময় অপচয় হয়। ফলে সম্পূর্ণ রাস্তা না গেলেও অর্ধেক পথ বিমানেই পাড়ি দেন অনেকে। বিমানের খরচটাই সাধারণত দূরদূরান্তের দেশ ভ্রমণের বাজেটের সিংহভাগ দখল করে থাকে। কিন্তু হতাশ হওয়ার কারণ নেই, প্রযুক্তির সাহায্যে অনেক নিত্যনতুন পন্থার উদ্ভাবন হয়েছে। এমনই একটি সুবিধা ইএমআই। এই সুবিধা ব্যবহার করে এখনই কেনাকাটা করে ইচ্ছেমতো সময় নিয়ে টাকা পরিশোধ করা সম্ভব। বাংলাদেশে ফ্লাইটের ক্ষেত্রে অনলাইনে শুধু ‘গোযায়ান’ই দিচ্ছে শূন্য শতাংশ ইএমআই সুবিধা। তাই স্বপ্নের গন্তব্যে ভ্রমণে যাওয়ার জন্য এখন কোনো বাধাই আর নেই।

বিদেশ ভ্রমণে যাওয়ার চেয়ে সেখানে থাকার সমস্যাই বেশি ঝামেলার কারণ হয়ে দাঁড়ায়। ভ্রমণের জনপ্রিয়তা বাড়ার সঙ্গে বেড়েছে হোটেলের চাহিদাও। ফলে শেষ মুহূর্তে অথবা গন্তব্যে পৌঁছে হোটেল বুক করার সুযোগ অনেকটাই কমে এসেছে। অগ্রিম বুকিং করতে বেশির ভাগ মানুষই বিদেশি ওয়েবসাইট ব্যবহার করেন। এসব ওয়েবসাইট ব্যবহারের প্রধান সমস্যা হলো, আগে থেকে পেমেন্ট করার জন্য প্রয়োজন হয় বিশেষ ক্রেডিট কার্ডের, যা অনেকের কাছেই থাকে না। বুকিং করে গন্তব্যে পৌঁছে টাকা পরিশোধ করার ক্ষেত্রেও বড় আকারের বাড়তি বিদেশি মুদ্রা বহন করতে হয়। বর্তমান মুদ্রাস্ফীতির কারণে ডলারে কিংবা অন্যান্য মুদ্রায় রূপান্তরের ক্ষেত্রে গুনতে হয় চড়া বিনিময়মূল্য। ফলে লাভের চেয়ে ক্ষতিই হয় বেশি। এ সমস্যার সমাধান করতে গোযায়ান নিয়ে এসেছে বাংলাদেশের সবচেয়ে বড় আন্তর্জাতিক হোটেলের সংগ্রহ। শুধু বাংলাদেশি মুদ্রায় পেমেন্ট করার সুবিধাই নয়, পেমেন্ট করতে পারবেন যেকোনো স্থানীয় মাধ্যম ব্যবহার করেই। সঙ্গে শূন্য শতাংশ ইএমআই সুবিধাটি ব্যবহার করলে পকেটের ওপর চাপ একেবারেই কমে যায়। সাজেক কিংবা স্পেন—গন্তব্য যেখানেই হোক, হোটেল বুকিং করে ফেলতে পারবেন গোযায়ান থেকেই।

ট্যুরের পরিকল্পনাটাও অনলাইনেই করে ফেলা সম্ভব। পছন্দের গন্তব্যে গিয়ে কী কী করা যায়, তা অনলাইনে ঘাটলেই নিজের মতো সাজিয়ে নিতে পারবেন। বিভিন্ন দেশের জনপ্রিয় অ্যাকটিভিটির সংগ্রহও পেয়ে যাবেন গোযায়ানের প্ল্যাটফর্মে। মালদ্বীপের আরামের ট্যুর থেকে শুরু করে নেপালের পাহাড়ে ঘেরা অ্যাডভেঞ্চার—সব ধরনের অ্যাকটিভিটি আছে তাদের প্ল্যাটফর্মে। তবে সম্পূর্ণ অনলাইনেই নিজের ট্যুর নিজেই সাজানোর সুযোগও দিচ্ছে গোযায়ান। এই সুবিধাটি ব্যবহার করেও পরিকল্পনা করে ফেলতে পারেন আপনার স্বপ্নের ট্যুরের। নিজের ভ্রমণের স্বাধীনতাটা নিজের হাতে নিয়ে নিন আজই।

বিজ্ঞাপন বার্তা

ভ্রমণ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন