এসব আয়োজনে ভিড় সামলাতে স্বেচ্ছাসেবকদের রীতিমতো হিমশিম খেতে হয়েছে। পুরো আয়োজনে পাঠকদের সাজানোর দায়িত্বে ছিল অরা বিউটি লাউঞ্জ এবং জারাস বিউটি লাউঞ্জ। দিনভর শত শত পাঠকের চোখ সাজিয়েছেন এবং মেহেদি পড়িয়েছেন তারা।

পাশেই ছিল ছবি তোলার বুথ। সেখানে কেউ একা, কেউ পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে ছবি তুলেছেন। নকশার স্টলে দিনভর উপস্থিত ছিলেন রেসিপিবিদ সিতারা ফেরদৌস। ঘুরতে এসেছিলেন শুভাগতা দেবাশীষ, আফরোজা নাজনীন ও জেবুন্নেসা বেগম।

ছিলেন রূপবিশেষজ্ঞ শারমিন কচি ও আয়ুর্বেদিক রূপবিশেষজ্ঞ রাহিমা সুলতানা রীতা। সরাসরি তাঁদের কাছ থেকে বিভিন্ন বিষয়ে পরামর্শ নেন পাঠকেরা। চট্টগ্রামের পাঠক আমিনা রহমান নিজের নকশায় প্রথম আলো পত্রিকার নকশা করা শাড়ি পরে আসেন। নকশা বিষয়ে বিভিন্ন ধরনের মতামত জানান পাঠকেরা।

বিকেল বেলার মূল আকর্ষণ ছিল বিভিন্ন তারকাদের উপস্থিতি। তারকাদের মধ্যে উপস্থিত ছিলেন মডেল আজিম উদ দৌলা, মডেল পিয়া জান্নাতুল ও অভিনেত্রী রুনা খান। নকশা মঞ্চে ছিল পাঠকদের জন্য ফ্যাশন শোর ব্যবস্থা। পিয়া ও আজিমের কোরিওগ্রাফিতে মঞ্চে হাঁটেন পাঠকেরা। দর্শকদের মধ্যে একজন জানান যে বহু বছর আগে তাঁর এমন ইচ্ছা ছিল, কোনো একদিন মঞ্চে এমন অনেক মানুষের সামনে হাঁটবেন। তাঁর সেই ইচ্ছা আজ পূরণ হলো।

এভাবেই দিনভর আনন্দের সঙ্গে উদ্‌যাপিত হয় প্রথম আলোর পাঠক উৎসব।