কড়াইল বস্তিবাসীর জন্য স্বাস্থ্যসেবা ক্যাম্প

রাজধানীর কড়াইল বস্তিবাসীর জন্য টেলিনর স্বাস্থ্যসেবা ক্যাম্প করছে। ছবি: সংগৃহীত
রাজধানীর কড়াইল বস্তিবাসীর জন্য টেলিনর স্বাস্থ্যসেবা ক্যাম্প করছে। ছবি: সংগৃহীত

সুবিধাবঞ্চিত মানুষের মাঝে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা তৈরি এবং বিনা খরচে প্রয়োজনীয় চিকিৎসা সেবা ও পরামর্শ প্রদান কার্যক্রম শুরু করেছে টেলিনর গ্রুপের ডিজিটাল হেলথ সাবসিডিয়ারি টেলিনর হেলথ। রাজধানীর কড়াইল বস্তিবাসীর জন্য টেলিনর এ ক্যাম্প করছে।

২০১৫ সালে প্রতিষ্ঠিত টেলিনর গ্রুপের ডিজিটাল হেলথ সাবসিডিয়ারি টেলিনর হেলথ, রাজধানীর কড়াইল বস্তির সুবিধাবঞ্চিত মানুষের মাঝে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা তৈরি ও বিনা খরচে প্রয়োজনীয় চিকিৎসা সেবা ও পরামর্শ প্রদানের লক্ষ্যে তিন দিনের একটি স্বাস্থ্যসেবা ক্যাম্পেইন পরিচালনা করছে। আজ রোববার থেকে শুরু হওয়া ক্যাম্পেইনটি চলবে ৩ সেপ্টেম্বর মঙ্গলবার পর্যন্ত। ওই দিন বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ক্যাম্পেইন চলবে।

তিন দিনের এই ক্যাম্পেইন উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. মোমিনুর রহমান মামুন, ঢাকা ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. মফিজুর রহমান, টেলিনর হেলথ-এর হেড অব সেলস, ব্র্যান্ড অ্যান্ড পিআর তৌহিদুল আলমসহ, করপোরেট বিজনেস লিড পারভেজ আহমদ, ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং ম্যানেজার আলিফ আল মোহাম্মদসহ অন্যান্যরা।

ক্যাম্পেইন চলাকালীন ডেঙ্গু সম্পর্কে সচেতনতা তৈরির লক্ষ্যে বস্তিবাসীদের মধ্যে লিফলেট বিতরণ করা হয় এবং টেলিনর হেলথ-এর পক্ষ থেকে ফ্রি মেডিকেল চেক-আপ, প্রয়োজনে ফ্রিতে ডেঙ্গু টেস্ট করে নেওয়ার আহ্বান জানানো হয়। ক্যাম্পে টেলিনর হেলথ-এর বিশেষজ্ঞ চিকিৎসকেরা চিকিৎসা সেবা প্রদান করছেন। ডেঙ্গুর কোনো লক্ষণ দেখা দিলে ফ্রিতে ডেঙ্গু টেস্ট করিয়ে নেওয়ার ব্যবস্থাও রাখা হয়েছে ক্যাম্পেইনে। সব ধরনের মেডিকেল টেস্টের কাজে সার্বিক সহায়তা প্রদান করা হচ্ছে এবং টেস্টের ভিত্তিতে ওষুধ ও পরামর্শও দেওয়া হচ্ছে টেলিনর হেলথের এ স্বাস্থ্য সেবা ক্যাম্পে।

ক্যাম্পেইনের মেডিকেল টেস্ট সহযোগী আছে সাহাবুদ্দীন মেডিকেল কলেজ, গণমাধ্যম সহযোগী দৈনিক সমকাল, বিডি নিউজ টোয়েন্টিফোর ডটকম ও এবিসি রেডিও। প্রেস বিজ্ঞপ্তি।