রাজধানীতে ইংলিশ অলিম্পিয়াড অনুষ্ঠিত

ইংলিশ অলিম্পিয়াডের সেরা শিক্ষার্থীদের পুরস্কার ও সনদ তুলে দেওয়া হচ্ছে। তেজগাঁও কলেজ অডিটোরিয়াম, ঢাকা। ছবি: সংগৃহীত
ইংলিশ অলিম্পিয়াডের সেরা শিক্ষার্থীদের পুরস্কার ও সনদ তুলে দেওয়া হচ্ছে। তেজগাঁও কলেজ অডিটোরিয়াম, ঢাকা। ছবি: সংগৃহীত

শিশুদের মন থেকে ইংরেজির ভীতি দূর করানোর জন্য এবং শৈশব থেকেই ইংরেজিতে দক্ষ করে গড়ে তোলার লক্ষ্য নিয়ে রাজধানীতে ইংলিশ অলিম্পিয়াডের আয়োজন করা হয়েছিল।

সম্প্রতি প্লে গ্রুপ থেকে সপ্তম শ্রেণির শিশুদের জন্য এ অলিম্পিয়াডের আসর বসেছিল রাজধানীর গ্রীন রোডের আর এইচ হোম সেন্টারে হেডমেন একাডেমির শ্রেণি কক্ষে। এ অলিম্পিয়াডের আয়োজন করে স্মার্ট কিডস ইংলিশ ও হেডমেন একাডেমি।

ইংলিশ অলিম্পিয়াড সেশন-১ নামের এ আয়োজনে বিভিন্ন স্কুলের শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। তেজগাঁও কলেজ অডিটোরিয়ামে জমকালো আয়োজনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে চ্যাম্পিয়ন, ফার্স্ট রানার আপ ও সেকেন্ড রানার আপের হাতে সম্মাননা তুলে দেওয়া হয়। প্লে-গ্রুপ থেকে ক্লাস সেভেন পর্যন্ত প্রতি ক্লাসে যারা প্রথম হয়েছে সবাই পুরস্কার পেয়েছে। এ ছাড়াও প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সবার জন্য ছিল সার্টিফিকেট ও চকলেট।

অনুষ্ঠানে হেডমেন একাডেমির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইমাম হোসাইন ও স্মার্ট কিডস ইংলিশের প্রধান জোবাইদা সুলতানা মলি, ধারাভাষ্যকার রবিউল ইসলাম রবি, আইইএলটিএস শিক্ষক সিরাজুম মুনির নির্ঝর, মার্টিন মণ্ডল ও তানভীর হোসেন প্রমুখ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।