জামালপুর হাসপাতালের সঙ্গে সনাক-টিআইবির মতবিনিময় সভা অনুষ্ঠিত

জামালপুরের ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের সেবার মান উন্নয়নের লক্ষ্যে সনাক ও টিআইবির উদ্যোগে মতবিনিময় সভার আয়োজন করা হয়েছিল। ছবি: সংগৃহীত
জামালপুরের ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের সেবার মান উন্নয়নের লক্ষ্যে সনাক ও টিআইবির উদ্যোগে মতবিনিময় সভার আয়োজন করা হয়েছিল। ছবি: সংগৃহীত

জামালপুরের ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের সেবার মান উন্নয়নের লক্ষ্যে সচেতন নাগরিক কমিটি (সনাক) ও টিআইবির উদ্যোগে মতবিনিময় সভার আয়োজন করা হয়েছিল।

গত বুধবার হাসপাতালের সহকারী পরিচালক ডা. প্রফুল্ল কুমার সাহার সভাপতিত্বে সভায় হাসপাতালের চলমান চিত্র উপস্থাপন করে বক্তারা বিভিন্ন সীমাবদ্ধতা, চ্যালেঞ্জ ও উত্তরণের উপায় নিয়ে সুপারিশমালা তুলে ধরেন।

সভায় ডেঙ্গু পরিস্থিতিতে করণীয়, হেল্প ডেস্ক পুনরায় চালু করা, শূন্য পদের বিপরীতে পদায়ন, অভিযোগ নিষ্পত্তির কৌশল বাস্তবায়ন, যৌন হয়রানি প্রতিরোধ কমিটি গঠন, প্রতিদিনের ওষুধের তথ্য হালনাগাদ চলমান রাখা, দালালের দৌরাত্ম্য ও অন্যান্য অনিয়ম কমানোর কৌশল ইত্যাদি বিষয়ে আলোচনা করা হয়েছে।

সভায় সনাক সভাপতি অধ্যাপক মীর আনছার আলী বলেন, হাসপাতালের সেবার মান বৃদ্ধির ক্ষেত্রে সনাক সহযোগী ভূমিকা পালন করে যাচ্ছে। বিভিন্ন সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও হাসপাতালের সেবার মান আগের তুলনায় বৃদ্ধি পেয়েছে। জামালপুর সনাক এ ক্ষেত্রে যে সহযোগী ভূমিকা পালন করে যাচ্ছে তা অব্যাহত থাকবে।

সভাপতির বক্তব্যে হাসপাতালের সহকারী পরিচালক ডা. প্রফুল্ল কুমার সাহা বলেন, জামালপুর জেলার বিভিন্ন উপজেলা থেকে রোগীরা এখানে সেবা নিতে আসেন। রোগীদের গুণগত সেবা প্রদানের জন্য হাসপাতাল কর্তৃপক্ষ আন্তরিক। সনাকের চলমান প্রক্রিয়া হাসপাতালের সেবার মান বৃদ্ধির ক্ষেত্রে ভূমিকা পালন করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

এরিয়া ম্যানেজার মো. আরিফ হোসেনের সঞ্চালনায় মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন সনাকের স্বাস্থ্য বিষয়ক উপকমিটির আহ্বায়ক অজয় কুমার পাল, স্বাস্থ্য বিষয়ক উপকমিটির সদস্য শামীমা খান, মেহেদি মাহমুদ খান শুভ্র প্রমুখ।

মো. আরিফ হোসেন, সচেতন নাগরিক কমিটি (সনাক), জামালপুর