আহ্ছানউল্লা ইউনিভার্সিটিতে জব ফেস্ট অনুষ্ঠিত

জব ফেস্টের উদ্বোধন করে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. কাজী শরিফুল আলম। ছবি: প্রেস বিজ্ঞপ্তি
জব ফেস্টের উদ্বোধন করে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. কাজী শরিফুল আলম। ছবি: প্রেস বিজ্ঞপ্তি

আহ্ছানউল্লা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে (এইউএসটি) জব ফেস্ট অনুষ্ঠিত হয়েছে। জব ফেস্টে নয়টি প্রতিষ্ঠান অংশ নেয়। বিশ্ববিদ্যালয়ের সিভিল ইজ্ঞিনিয়ারিং বিভাগের উদ্যোগে গতকাল রোববার দিনব্যাপী এ ফেস্ট অনুষ্ঠিত হয়।

আহ্ছানউল্লা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, জব ফেস্টের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. কাজী শরিফুল আলম। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মাদ আবদুল গফুরসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অফিসপ্রধান ও শিক্ষার্থীরা এ সময় উপস্থিত ছিলেন।

অধ্যাপক ড. কাজী শরিফুল আলম বলেন, এটি খুবই ভালো উদ্যোগ। শিক্ষার্থীরা এই ফেস্টের মাধ্যমে চাকরি পাবেন, এটা তাঁদের জন্য ভালো। আর যে প্রতিষ্ঠানগুলো এ ধরনের কাজে এগিয়ে আসছে, তারাও প্রশংসার দাবি রাখে।

জব ফেস্ট নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয় বিশ্ববিদ্যালয়ের সেমিনার রুমে। এতে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। কর্মশালাটির স্পনসর ছিল জিপিএইচ ইস্পাত। সেমিনারে জিপিএইচ ইস্পাতের হেড অব মার্কেটিং ও একজন উপদেষ্টা বিভিন্ন বিষয়ে কর্মশালায় অভিজ্ঞতা তুলে ধরেন। বিভিন্ন স্টল ঘুরে শিক্ষার্থীরা তাঁদের পছন্দমতো চাকরির জন্য সিভি দেন। সেই সঙ্গে চাকরিদাতা প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করেন। সিভিল ইজ্ঞিনিয়ারিং বিভাগের প্রধান শিক্ষার্থীদের আধুনিক জ্ঞানে সমৃদ্ধ হওয়ার জন্য আহ্বান জানান।

আহ্ছানউল্লা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির জব ফেস্টে নয়টি প্রতিষ্ঠান অংশ নেয়। প্রতিষ্ঠানগুলো চাকরিপ্রার্থীদের কাছ থেকে সিভি জমা নেয়। শিক্ষার্থীরা বেশ আগ্রহ নিয়ে সিভি জমা দেন।