রপ্তানিকারকদের সংবর্ধনা দিল অগ্রণী ব্যাংক

জাতীয় রপ্তানি ট্রফি অর্জনকারী রপ্তানিকারকদের সংবর্ধনা দিয়েছে অগ্রণী ব্যাংক লিমিটেড। ছবি: সংগৃহীত
জাতীয় রপ্তানি ট্রফি অর্জনকারী রপ্তানিকারকদের সংবর্ধনা দিয়েছে অগ্রণী ব্যাংক লিমিটেড। ছবি: সংগৃহীত

অগ্রণী ব্যাংক লিমিটেড জাতীয় রপ্তানি ট্রফি ২০১৬-১৭ অর্জনকারী রপ্তানিকারকদের সংবর্ধনা দিয়েছে। গত ৩০ সেপ্টেম্বর রাজধানীতে ব্যাংকের প্রধান কার্যালয়ে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দেশের রপ্তানি বাণিজ্য উৎসাহিত করার পাশাপাশি সুষ্ঠু প্রতিযোগিতার পরিবেশ তৈরির লক্ষ্যে সরকার প্রতিবছর ব্যবসায়ীদের রপ্তানি ট্রফি দিয়ে থাকে। ২০১৬-১৭ অর্থবছরে রপ্তানি বাণিজ্যে অবদানের জন্য সেরা ৬৬ রপ্তানিকারককে রাষ্ট্র কর্তৃক এই সম্মান প্রদান করা হয়েছে।

রাজধানীতে ব্যাংকটির বোর্ডরুমে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে ২০১৬-১৭ অর্থবছরে রপ্তানি বাণিজ্যে অবদান রাখার জন্য দেশের বিশিষ্ট রপ্তানিকারকদের সংবর্ধনা দেয় ব্যাংকটি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের জ্যেষ্ঠ সচিব মো. আসাদুল ইসলাম, ব্যাংকের চেয়ারম্যান বিশিষ্ট অর্থনীতিবিদ ও উন্নয়ন গবেষক ড. জায়েদ বখত, বঙ্গবন্ধু কর্নারের উদ্ভাবক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মোহম্মদ শামস্-উল ইসলাম। এ সময় আরও উপস্থিত ছিলেন অগ্রণী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের পরিচালক, উপব্যবস্থাপনা পরিচালক, মহাব্যবস্থাপক, ঊর্ধ্বতন নির্বাহী এবং বিভিন্ন খাতে রপ্তানি ট্রফি অর্জনকারী প্রতিষ্ঠানসমূহের ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বৈদেশিক বাণিজ্য থেকে ব্যাংকের আয় বাড়ানো, সর্বোপরি দেশের রপ্তানি আয় বাড়ানোর লক্ষ্যে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন বলে জানান আয়োজক প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।