গুরুদাসপুর রোজী মোজাম্মেল মহিলা কলেজে নবীনবরণ অনুষ্ঠিত

রোজী মোজাম্মেল মহিলা অনার্স কলেজের প্রথম বর্ষের নবীনবরণে ছাত্রীদের ফুল ও উপহারসামগ্রী দিয়ে বরণ করে নেন সম্মান দ্বিতীয় বর্ষের ছাত্রীরা। ছবি: নাজমুল হাসান
রোজী মোজাম্মেল মহিলা অনার্স কলেজের প্রথম বর্ষের নবীনবরণে ছাত্রীদের ফুল ও উপহারসামগ্রী দিয়ে বরণ করে নেন সম্মান দ্বিতীয় বর্ষের ছাত্রীরা। ছবি: নাজমুল হাসান

জমকালো আনুষ্ঠানের মধ্য দিয়ে নাটোরের গুরুদাসপুর রোজী মোজাম্মেল মহিলা অনার্স কলেজের ২০১৯-২০ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে কলেজ অডিটরিয়ামে মোট পাঁচ বিভাগের মধ্যে সমাজবিজ্ঞান ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শতাধিক ছাত্রীর নবীনবরণ অনুঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মায়া রানী চক্রবর্ত্তী। বিশেষ অতিথি হিসেবে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান সহকারী অধ্যাপক এ এইচ এম একরামুল হক, সমাজবিজ্ঞান বিভাগের প্রধান প্রভাষক মো. মাজেম আলী।
প্রভাষক সেবক কুমার কুন্ডুর সঞ্চালনায় কলেজের প্রভাষক আলতাব হোসাইন, লতিফা জাহান, দিপ্তী রানী কুন্ডু, মিতা রানী দাস, সানজিদা ইসলাম, মমতাজ পারভীন প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য দেন।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তিলাওয়াত ও গীতা পাঠ করা হয়। এরপর নবাগত ছাত্রীদের ফুল ও উপহারসামগ্রী দিয়ে বরণ করেন সম্মান দ্বিতীয় বর্ষের ছাত্রীরা।

অনুষ্ঠানে বক্তারা শিক্ষার্থীদের করণীয় নিয়ে বিস্তারিত আলোচনা করেন। এ ছাড়া লেখাপড়ার গুরুত্ব, নিয়মিত ক্লাস করা, খেলাধুলা, সাধারণ জ্ঞানচর্চা, পত্রিকা পাঠের গুরুত্ব, হোস্টেলের নিয়মকানুন মেনে চলা, রাজনীতিমুক্ত থাকা, ইভ টিজিং, মাদক, বাল্যবিবাহ ইত্যাদি বিষয়ে সচেতনতামূলক বক্তব্য দেন বক্তারা।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে আলোচনা সভা শেষে সংগীত অনুষ্ঠানের পরে মিষ্টি বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়। এরপরই কলেজের শিক্ষার্থী ও স্থানীয় শিল্পীদেরা সংগীত পরিবেশনে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।