ভবানীগঞ্জ বহুমুখী উচ্চবিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা

ভবানীগঞ্জ বহুমুখী উচ্চবিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। ছবি: সংগৃহীত
ভবানীগঞ্জ বহুমুখী উচ্চবিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। ছবি: সংগৃহীত

লক্ষ্মীপুর জেলার ভবানীগঞ্জ বহুমুখী উচ্চবিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের ড. এম হাবিবুল্লাহ মিলনায়তনে এই মিলনমেলা অনুষ্ঠিত হয়। এদিন নিজেদের মধ্যে পরিচিতি, স্মৃতিচারণা, আড্ডা ও গল্পে মেতে ওঠেন বিদ্যালয়টির সাবেক শিক্ষার্থীরা। তাঁদের চোখেমুখে ছিল উচ্ছ্বাস আর স্কুলজীবনের নানান স্মৃতি।

প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন ‘ভবানীগঞ্জ হাইস্কুল ওল্ড স্টুডেন্টস অ্যাসোসিয়েশন’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন মিলনমেলার আয়োজক কমিটির আহ্বায়ক হাসিনা আক্তার। তিনি সংগঠনটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক (আইআর) বিভাগের শিক্ষার্থী আরিফ চৌধুরী শুভর নাম ঘোষণা করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভবানীগঞ্জ বহুমুখী উচ্চবিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক মো. গিয়াস উদ্দিন, মো. রফিকুল ইসলাম, প্রাক্তন শিক্ষার্থী ও সুপ্রিম কোর্টের আইনজীবী এম এন জামান, পরিকল্পনা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব সালাহ উদ্দিন আতিক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং বিভাগের সহকারী অধ্যাপক সাইফুল আলম ফুয়াদ, নৌবাহিনীর ক্যাপ্টেন ইকবাল চৌধুরী প্রমুখ।

ভবানীগঞ্জ বহুমুখী উচ্চবিদ্যালয় ১৯৪৭ সালে প্রতিষ্ঠা হওয়ার পর থেকেই গ্রামীণ ছেলেমেয়েদের মধ্যে শিক্ষার আলো ছড়িয়ে আসছে। প্রাক্তন শিক্ষার্থীরা জানান, পড়ালেখা ও খেলাধুলায় জেলায় শীর্ষ পর্যায়ে ছিল বিদ্যালয়টির অবস্থান। কিন্তু এখন সেই অবস্থানে নেই। বিদ্যালয়টির হারানো ঐতিহ্য ফিরিয়ে আনা প্রয়োজন। সেই চিন্তা থেকেই এই মিলনমেলার আয়োজন করা হয়েছে।