বঙ্গবন্ধু ব্যাডমিন্টন টুর্নামেন্টে যৌথ চ্যাম্পিয়ন প্রথম আলো ও সংবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু ব্যাডমিন্টন টুর্নামেন্টে’ খেলোয়াড়দের সঙ্গে অতিথিরা। ছবি: সংগৃহীত
ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু ব্যাডমিন্টন টুর্নামেন্টে’ খেলোয়াড়দের সঙ্গে অতিথিরা। ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু ব্যাডমিন্টন টুর্নামেন্ট’–এ যৌথভাবে চ্যাম্পিয়ন হয়েছে দৈনিক প্রথম আলো ও দৈনিক সংবাদ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও ‘মুজিব বর্ষ’ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা) এ টুর্নামেন্টের আয়োজন করেছিল।

ডুজার এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৩ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বটতলার মাঠে ‘বঙ্গবন্ধু ব্যাডমিন্টন টুর্নামেন্ট’ শুরু হয়। গতকাল রোববার রাতে টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

টুর্নামেন্টে ডুজার সদস্যদের মোট ১২টি দল অংশ নেয়। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে নিহত বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের নামে দলগুলোর নামকরণ করা হয়েছিল।

ফাইনাল খেলায় দৈনিক প্রথম আলোর বিশ্ববিদ্যালয় প্রতিবেদক আসিফ হাওলাদার ও দৈনিক সংবাদের আবদুল্লাহ আল জোবায়েরের সঙ্গে কালের কণ্ঠের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মেহেদী হাসান ও ইত্তেফাকের আব্দুল হাকিম আবিরের প্রতিদ্বন্দ্বিতা হয়। তিন ম্যাচের ফাইনালে কালের কণ্ঠ ও ইত্তেফাকের প্রতিনিধিকে ২-০ সেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয় প্রথম আলো ও সংবাদ।

খেলা শেষে পুরস্কার বিজয়ী ও বিজিত দলের মধ্যে পুরস্কার বিতরণ এবং ডুজার সব সদস্যকে স্মারক মেডেল পরিয়ে দেওয়া হয়। বটতলায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন এ এস এম মাকসুদ কামাল। এ সময় উপস্থিত ছিলেন ডুজার সাবেক সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল মামুন।

পুরস্কার বিতরণের আগে ডুজার সভাপতি রায়হানুল ইসলামের সভাপতিত্বেও সাধারণ সম্পাদক ইমরান হোসেনের সঞ্চালনায় সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানে বক্তব্য দেন অনুষ্ঠানের প্রধান অতিথি অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল। তিনি বলেন, শরীর সুস্থ রাখার জন্য পড়াশোনার পাশাপাশি খেলাধুলার বিকল্প নেই। যাঁরা শুধু পড়াশোনাই করেন, তাঁদের মধ্যে একধরনের একঘেয়েমি চলে আসে। এ জন্য পড়াশোনা ও সাংবাদিকতার পাশাপাশি খেলাধুলাও করতে হবে। শিক্ষক সমিতিসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনে থাকা শিক্ষকদের সঙ্গে সাংবাদিকদের সুসম্পর্ক ভবিষ্যতেও বজায় থাকবে বলে আশা প্রকাশ করেন এই শিক্ষকনেতা।