চিটাগং ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটিতে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দিচ্ছেন সিআইইউর উপাচার্য মাহফুজুল হক চৌধুরী। ছবি: সংগৃহীত
কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দিচ্ছেন সিআইইউর উপাচার্য মাহফুজুল হক চৌধুরী। ছবি: সংগৃহীত

চিটাগং ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) ইংরেজি বিভাগের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে জমজমাট কুইজ প্রতিযোগিতা। প্রতিযোগিতায় সেরা তিন শিক্ষার্থী রামিসা আনান, আইমান আমিন ও মেহেকী সিরাজের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি নগরের জামালখানের সিআইইউ ক্যাম্পাসের আমেরিকান কর্নারে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন উপাচার্য মাহফুজুল হক চৌধুরী।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও বক্তব্য দেন স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেসে ডিন কাজী মোস্তাইন বিল্লাহ ও ইংরেজি বিভাগের প্রধান সার্মেন রড্রিক্স।

শুভেচ্ছা বক্তব্যে সিআইইউর উপাচার্য বলেন, কুইজ প্রতিযোগিতা নিত্যনতুন জ্ঞান সৃষ্টি ও সৃজনশীলতা বিকাশে বড় ভূমিকা রাখে। ছাত্রছাত্রীদের মনে চিন্তার খোরাক জোগায়। যৌক্তিক সমস্যা সমাধানে পৌঁছাতে সহায়তা করে।

ইংরেজি বিভাগের প্রভাষক তাফরিহা তারান্নুমের সঞ্চালনায় প্রতিযোগিতার আহ্বায়ক সানজিদা আফরীন বলেন, পাঠ্যসূচি ও ইংরেজি সাহিত্যের ওপর বিভিন্ন ধরনের প্রশ্ন দেওয়া হয়েছিল। শিক্ষার্থীরা দল বেঁধে এই প্রতিযোগিতায় অংশ নিয়েছেন। ভবিষ্যতে আরও বড় পরিসরে এই ধরনের কুইজের আয়োজন করা হবে বলে উল্লেখ করেন তিনি।