আইইউবি উপাচার্যের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

আইইউবির বিদায়ী উপাচার্য এম ওমর রহমানের সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ট্রাস্টি সদস্য, ভারপ্রাপ্ত উপাচার্য, ডিন, শিক্ষক ও কর্মকর্তারা। ছবি: বিজ্ঞপ্তি
আইইউবির বিদায়ী উপাচার্য এম ওমর রহমানের সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ট্রাস্টি সদস্য, ভারপ্রাপ্ত উপাচার্য, ডিন, শিক্ষক ও কর্মকর্তারা। ছবি: বিজ্ঞপ্তি

ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (আইইউবি) বিদায়ী উপাচার্য এম ওমর রহমানকে সংবর্ধনা দেওয়া হয়েছে। সম্প্রতি রাজধানীর বসুন্ধরায় আইইউবি ক্যাম্পাসে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে আইইউবির ট্রাস্টি সদস্য, ভারপ্রাপ্ত উপাচার্য, বিভিন্ন স্কুলের ডিন, শিক্ষক, কর্মকর্তাসহ প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আইইউবির প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অধ্যাপক ওমর রহমান ২০০৩ সালে আইইউবিতে যোগ দেন। এরপর ২০০৬ সালে আইইউবির সহ-উপাচার্য হিসেবে নিয়োগ পান। পরে ২০১২ সালে আইইউবির উপাচার্য হন ওমর রহমান।

আইইউবির প্রতিষ্ঠাতা ট্রাস্ট ইএসটিসিডিটির চেয়ারম্যান আবদুল হাই সরকার, বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এ মতিন চৌধুরী, বোর্ড অব ট্রাস্টিজের সাবেক চেয়ারম্যান রাশেদ চৌধুরী, ট্রাস্টি সালমা করিম, ট্রাস্টি মোহাম্মদ জাকারিয়া খান, ভারপ্রাপ্ত উপাচার্য মিলান পাগন, বিভিন্ন স্কুলের ডিন, সিনিয়র শিক্ষক ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং শিক্ষার্থীরা বিদায়ী সংবর্ধনায় বক্তব্য দেন। বক্তারা শিক্ষা ও প্রশাসনিক ক্ষেত্রে অধ্যাপক ওমর রহমানের অবদানের কথা স্মরণ করেন। উচ্চশিক্ষায় আইইউবিকে দেশের অন্যতম শীর্ষ বিদ্যাপীঠ হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে বলিষ্ঠ ভূমিকা রাখায় অধ্যাপক ওমর রহমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও ধন্যবাদ জ্ঞাপন করেন তাঁরা।

আইইউবির অভিজ্ঞতা ভবিষ্যৎ পথচলায় সাহায্য করবে উল্লেখ করে অধ্যাপক ওমর রহমান উপাচার্য হিসেবে তাঁর সময়ে সর্বাত্মক সহযোগিতা ও সমর্থনের জন্য সবাইকে ধন্যবাদ জানান।