চিরিরবন্দরের অমরপুরে শতাধিক পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

ত্রাণ বিতরণ করা হচ্ছে। ছবি: সংগৃহীত
ত্রাণ বিতরণ করা হচ্ছে। ছবি: সংগৃহীত

করোনা ভাইরাসে নাজেহাল পুরো বিশ্বকে। মৃত্যুর কোলে ঢলে পড়েছে ৪৮ হাজারের বেশি মানুষ। সব দেশ যুদ্ধ করছে অদৃশ্য এই শত্রুর বিরুদ্ধে। বাংলাদেশেও কোভিড-১৯ ভয়াল থাবা বসিয়েছে। আর করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে সরকারি নির্দেশনায় সারা দেশে প্রায় সব ধরনের ব্যবসায়িক কার্যক্রম ও মজুরি কার্যক্রম বন্ধ আছে। এতে সবচেয়ে বেশি বিপদে পড়েছেন দিন এনে দিন খান এমন মানুষ। মানবতার চরম দুর্দিনে এসব মানুষের পাশে দাঁড়িয়েছে জেলা প্রশাসন।

করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার বিভিন্ন ইউনিয়নের সাধারণ মানুষের মাঝে সহায়তা দেওয়া হয়েছে। গতকাল বুধবার (১ এপ্রিল) চিরিরবন্দর উপজেলার ৬ নম্বর অমরপুর ইউনিয়নে শতাধিক অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ১ কেজি করে ডাল বিতরণ করে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আয়েশা সিদ্দিকা।

উপজেলা প্রশাসন চত্বরে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মনোয়ারুল ইসলাম, ৬ নম্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. হেলাল সরকার, ইউনিয়ন পরিষদের বিভিন্ন ওয়ার্ডের মেম্বার, ইউপি সচিব শহিদুল ইসলাম, আইনজীবী মো. আনোয়ার হোসেন রুবেল সরকার প্রমুখ।

অনুষ্ঠানে ইউএনও আয়েশা সিদ্দিকা বলেন, করোনাভাইরাস প্রতিরোধে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত বিভিন্ন সচেতনতামূলক কর্মসূচি পালন করা হচ্ছে। অযথা কেউ বাইরে ঘোরাফেরা করলে তাকে ঘরে পাঠিয়ে দিয়ে সামাজিক দূরত্ব নিশ্চিত করার চেষ্টা করছি। যদিও এখনো পর্যন্ত চিরিরবন্দর উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত কাউকে পাওয়া যায়নি।

জানা গেছে, চিরিরবন্দরের ১২টি ইউনিয়নে হতদরিদ্র মানুষের মাঝে বিতরণ করছে জেলা প্রশাসন।

এ ছাড়াও সরকারি সাহায্যের পাশাপাশি ব্যক্তি-প্রতিষ্ঠানও এগিয়ে আসছেন চিরিরবন্দরের করোনার কারণে কাজ হারানো নিম্ন আয়ের মানুষদের পাশে। বিজ্ঞপ্তি