স্রোতে ভেঙে গেল মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ীর হাসাইল-কামারখাড়া সড়কের এক অংশ

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার হাসাইল-কামারখাড়া যাতায়াতের প্রধান সড়কের ভাঙ্গনীয়া কবরস্থানের সম্মুখের একটি অংশ ভেঙে গেছে।
মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার হাসাইল-কামারখাড়া যাতায়াতের প্রধান সড়কের ভাঙ্গনীয়া কবরস্থানের সম্মুখের একটি অংশ ভেঙে গেছে।

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলায় পদ্মায় পানিবৃদ্ধির ফলে তীব্র স্রোতে হাসাইল-কামারখাড়া যাতায়াতের প্রধান সড়কের ভাঙ্গনীয়া কবরস্থানের সম্মুখের একটি অংশ ভেঙে গেছে। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে এই রাস্তায় চলাচলকারীদের।

তীব্র স্রোত ও ভাঙন অংশটির খুব কাছে থাকায় ভাঙনঝুঁকিতে রয়েছে ভাঙ্গনীয়া কবরস্থানটিও। পদ্মার পানিনিষ্কাশনের জন্য সড়কটিতে যেখানে পানিনিষ্কাশনের ব্যবস্থা করা হয়েছিল, মূলত সেই স্থানেই ভাঙন দেখা দিয়েছে।

স্থানীয় ব্যক্তিরা জানান, গতকাল শনিবার মধ্যরাতে রাস্তাটি প্রবল স্রোতে ভেঙে যায়। রাস্তাটি দ্রুত সংস্কার করা না গেলে কবরস্থানটিও যেকোনো সময় ভেঙে যেতে পারে।

রোববার সকালে টঙ্গীবাড়ী উপজেলা চেয়ারম্যান জগলুল হালদার ভুতু, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসিনা আক্তার, কামারখাড়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মহিউদ্দিন হালদার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

কামারখাড়া ইউপি চেয়ারম্যান রোববার বলেন, ‘খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে আসি এবং বিষয়টি ইউএনও ও প্রকৌশলীকে জানাই। আপাতত বালুভর্তি বস্তা ও গাছের ডালা ফেলা হচ্ছে।’ এ ব্যাপারে টঙ্গীবাড়ী ইউএনও জানান, রাস্তাটি দ্রুত মেরামত করা হবে।