হোয়াইট হাউসের আরও এক কর্মকর্তার বিদায়ঘণ্টা!

জন কেলি। ছবি: রয়টার্স
জন কেলি। ছবি: রয়টার্স

এক এক করে বিদায় নিচ্ছেন হোয়াইট হাউসে ট্রাম্পের কাছের কর্মকর্তাদের অনেকে। কেউ পদত্যাগ করেছেন, কেউ করতে বাধ্য হয়েছেন। এ তালিকায় যোগ হয়েছে ‘হোয়াইট হাউস চিফ অব স্টাফ’ জন কেলির নাম। এ বছরের শেষ দিকে তিনি পদত্যাগ করবেন। স্থানীয় সময় রোববার দুপুরে সাংবাদিকদের এমনটাই জানালেন প্রেসিডেন্ট ট্রাম্প। বিবিসি অনলাইনের প্রতিবেদনে এ তথ্য দেওয়া হয়েছে। 

শিগগিরই জন কেলির তরফ থেকেও এমন ঘোষণা আসতে পারে বলে সিএনএন এর প্রতিবেদনে বলা হয়েছে।
কেলির পদত্যাগের ঘোষণা সাংবাদিকদের জানানোর সময় ট্রাম্প বলেন, চিফ অব স্টাফ হিসেবে জন কেলি তাঁর সঙ্গে প্রায় দুই বছর কাজ করেছেন। কেলির কাজের প্রশংসা করে তিনি বলেন, ‘আমি তাঁর কাজের সাধুবাদ জানাই।’
বেশ কিছুদিন ধরেই ট্রাম্প-কেলি সম্পর্কে টানাপোড়েন চলছিল। এমনকি দুজনের বাক্যবিনিময়ও ছিল বন্ধ। অনেকটা সমঝোতার মধ্য দিয়েই কেলি পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন। যদিও কেলিকে আরও অন্তত দুই বছর এই পদে থাকতে বলেছেন ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্টকে উদ্ধৃত করে সিএনএন এর প্রতিবেদনে এসব তথ্য দেওয়া হয়েছে।
এর আগে গত শুক্রবার কেলির পদে কাকে নিয়োগ দেওয়া হবে এ বিষয়ে আলোচনা করেছেন ট্রাম্প। জানা গেছে, পছন্দের তালিকায় সবার ওপরে মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের চিফ অব স্টাফ নিক আয়ারের নাম রয়েছে।