জোর করে চুমু খেয়েছিলেন ট্রাম্প!

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: রয়টার্স
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: রয়টার্স

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে এবার জোর করে চুমু খাওয়ার অভিযোগ তুলেছেন এক নারী। আফ্রিকান-আমেরিকান ওই নারী আদালতে মামলা করেছেন।

রয়টার্স ও সিএনএনের খবরে বলা হয়, আলভা জনসন (৪৩) নামের ওই নারী ২০১৬ সালে ট্রাম্পের প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারকর্মী হিসেবে কাজ করেছিলেন। ওই সময়ের একটি ঘটনার উল্লেখ করে যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় গতকাল সোমবার ফ্লোরিডা অঙ্গরাজ্যের মিডল ডিস্ট্রিক্টের একটি আদালতে মামলা করেছেন তিনি। আলভা বর্তমানে আলাবামা অঙ্গরাজ্যের বাসিন্দা। চার সন্তানের জননী আলভার অভিযোগ, ডোনাল্ড ট্রাম্প জোর করে চুমু খেয়েছেন।

অভিযোগে আলভা বলেন, ২০১৬ সালের ২৪ আগস্ট ফ্লোরিডার টেম্পায় ওই ঘটনা ঘটে। ট্রাম্প সেদিন এক জনসমাবেশে যাবেন বলে গাড়িতে উঠছিলেন। এ সময় হঠাৎ করেই তাঁর সম্মতি ছাড়াই তাঁকে চুমু খেয়ে বসেন ট্রাম্প। ঘটনার আকস্মিকতায় একেবারে স্তব্ধ হয়ে পড়েছিলেন তিনি। এ সময় ফ্লোরিডার বর্তমান অ্যাটর্নি জেনারেল পাম বোন্দি ও ট্রাম্পের ফ্লোরিডা ক্যাম্পেইনের তৎকালীন পরিচালক কারেন জিওর্নো সেখানে উপস্থিত ছিলেন বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

তবে পাম বোন্দি ও কারেন জিওর্নো গণমাধ্যমকে বলেছেন, ওই দিন এ রকম কিছু তাঁরা দেখেননি। অথচ আলভা অভিযোগে বলেন, জিওর্নোই পরে ওই ঘটনা সবাইকে বলেন। তাঁর সহকর্মী ক্যাম্পেইন কর্মীরা এরপর তাঁকে নিয়ে ঠাট্টা করতে থাকেন। ঘটনার পর আলভা তাঁর প্রেমিক ও মা-বাবাকে ফোন করে সেদিন কেঁদেছিলেন বলে জানান।

হোয়াইট হাউসের মুখপাত্র সারাহ স্যান্ডার্স এক বিবৃতিতে বলেছেন, ‘এই অভিযোগ সঠিক নয়। এ রমকটি কখনো ঘটেনি।’

আলভা ক্ষতিপূরণ চান বলে জানিয়েছেন আদালতকে। ট্রাম্প যাতে এ রকম ঘটনা অন্য কোনো নারীর সঙ্গে করতে না পারেন, সে রকম আদেশ চান আদালতের।