সুচিত্রা সেন চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত

জ্যাকসন হাইটসে কেক কেটে এই চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করছেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন
জ্যাকসন হাইটসে কেক কেটে এই চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করছেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন

পাবনায় বাংলা চলচ্চিত্রের মহানায়িকা সুচিত্রা সেনের দখলমুক্ত পৈতৃক বাড়িতে তাঁকে নিয়ে আর্কাইভ প্রতিষ্ঠার জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানিয়ে নিউইয়র্কে শেষ হলো সুচিত্রা সেন মেমোরিয়াল ইউএস-এর উদ্যোগে আয়োজিত দুই দিনব্যাপী ‘সুচিত্রা সেন চলচ্চিত্র উৎসব’। ৫ এপ্রিল রাতে নিউইয়র্কের জ্যাকসন হাইটসের একটি মিলনায়তনে কেক কেটে এই চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন। এরপর শিখা জ্বালিয়ে ও সুচিত্রা সেনের প্রতিকৃতিতে ফুলের স্তবক রেখে শ্রদ্ধা নিবেদন করা হয়।
এই উৎসবের উদ্বোধনী পর্বে উপস্থিত ছিলেন অভিনয়শিল্পী রেখা আহমেদ ও লুৎফুন নাহার লতা। সাংবাদিক মোহাম্মদ উল্লাহ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি সিদ্দিকুর রহমান, আজকাল সম্পাদক মনজুর আহম্মেদ, সাপ্তাহিক ঠিকানার প্রধান সম্পাদক মোহাম্মদ ফজলুর রহমান, সাংবাদিক নিনি ওয়াহেদ, অধ্যাপকিা হুসনে আরা প্রমুখ।
উদ্বোধনী দিনে উত্তম-সুচিত্রা অভিনীত ছবিটি প্রদর্শিত হয়। মধ্যরাত পর্যন্ত হলভর্তি দর্শক ছবিটি উপভোগ করেন। উৎসবে পাবনায় সুচিত্রা সেনের দখলমুক্ত পৈতৃক বড়িতে দ্রুত আর্কাইভ নির্মাণের জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানানো হয়।
উৎসবের দ্বিতীয় ও শেষ দিন ‘সাড়ে ৭৪’ ও ‘পথে হলো দেরী’ ছবি দুটি প্রদর্শিত হয়।