জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির বৈশাখী মেলা ২৭ এপ্রিল

‘হৃদয় নাচে বৈশাখী সাজে’ স্লোগান নিয়ে প্রবাসের অন্যতম সামাজিক সংগঠন জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি প্রতি বছরের মতো এবারও বৈশাখী মেলার আয়োজন করেছে।
২৭ এপ্রিল শনিবার জ্যামাইকার পিএস ১৩১-এ দিনব্যাপী এই মেলা অনুষ্ঠিত হবে। মেলার টাইটেল স্পনসর এনওয়াই ইনস্যুরেন্স। মেলার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এবারের মেলায় ‘বৈশাখী পদক’ পাচ্ছেন কমিউনিটির পরিচিত মুখ, অ্যাকটিভিস্ট, কমিউনিটির বোর্ড মেম্বার ও ফ্রেন্ডস সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার।
জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির এবারের ‘এনওয়াই ইনস্যুরেন্স বৈশাখী মেলা’ সফল করতে ইতিমধ্যেই সংগঠনের সাবেক সভাপতি মোহাম্মদ সাইফুল ইসলামকে আহ্বায়ক ও সাবেক সাধারণ সম্পাদক এ এফ এম মিসবাহ উজ্জামানকে সদস্যসচিব করে একটি কমিটি গঠন করা হয়েছে। মেলার কর্মকাণ্ডের মধ্যে থাকবে পান্তা-ইলিশ আর ডাল-ভর্তা ভাত ভোজন, বৈশাখী প্যারেড, শুভেচ্ছা বক্তব্য, বৈশাখী পদক বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান প্রভৃতি।
ফ্রেন্ডস সোসাইটির সাধারণ সম্পাদক ইফজাল আহমেদ চৌধুরী বলেন, অতীতের ধারাবাহিকতায় ফ্রেন্ডস সোসাইটির আয়োজনে ‘এনওয়াই ইনস্যুরেন্স বৈশাখী মেলা’ আয়োজন করা হচ্ছে। ২৭ এপ্রিল শনিবার জ্যামাইকার পিএস ১৩১-এ এই মেলা অনুষ্ঠিত হবে। বেলা ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত মেলার কার্যক্রম চলবে। চলতি বছর নানা কারণে বড় আকারে বৈশাখী মেলা আয়োজন করা সম্ভব না হলেও অতীতের ধারাবাহিকতায় প্রবাসীদের আনন্দ দিতেই মেলার আয়োজন করা হচ্ছে। মেলার প্রস্তুতি সম্পন্ন হয়েছে এবং স্টল বুকিং চলছে। মেলা সফল করতে আহ্বায়ক কমিটি ছাড়াও বিভিন্ন উপকমিটি গঠন হয়েছে। এসব কমিটি কর্মকাণ্ড তদারকি ও বাস্তবায়ন করছে।
এদিকে ফ্রেন্ডস সোসাইটির এবারের ‘এনওয়াই ইনস্যুরেন্স বৈশাখী মেলা’ সফল করতে সংগঠনের পক্ষ থেকে সভাপতি শেখ হায়দার আলী ও সাধারণ সম্পাদক ইফজাল আহমেদ চৌধুরী প্রবাসীদের সার্বিক সহযোগিতা কামনাসহ সবাইকে সপরিবারে মেলায় আসার অনুরোধ করেছেন।