আটলান্টিক সিটিতে বৈশাখী মেলা অনুষ্ঠিত

বৈশাখী মেলায় প্রবাসী বাংলাদেশিরা
বৈশাখী মেলায় প্রবাসী বাংলাদেশিরা

আটলান্টিক সিটিতে পয়লা বৈশাখ উপলক্ষে বৈশাখী মেলা আয়োজিত হয়েছে। ১৬ এপ্রিল বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাউথ জার্সির উদ্যোগে সিটির ফেয়ারমাউন্ট অ্যাভিনিউয়ে বাংলাদেশ কমিউনিটি সেন্টারে বৈশাখী মেলার আয়োজন করা হয়। অনুষ্ঠানে আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন ছিল। বাংলাদেশের বৈশাখী মেলার মতো মেলায় ছিল বাংলার ঐতিহ্যবাহী চারু-কারু, পোশাকপরিচ্ছদ, গয়নাসহ হরেক রকম দেশীয় পণ্যের সমাহার।
রহমান বাবুল, কাজী লিটন, সাখাওয়াত হোসেন, আইয়ুব খান, জহিরুল ইসলাম বাবু, জিনু চৌধুরীর সারা দিনের অক্লান্ত পরিশ্রমের ফল হিসেবে রাত আটটায় কানায় কানায় পরিপূর্ণ হয়ে ওঠে বাংলাদেশ কমিউনিটি সেন্টার। ঈদকে সামনে রেখে বাংলাদেশি গৃহিণীরা পোশাক কেনায় ব্যস্ত হওয়ায় মেলায় আসা স্টলগুলোতে ছিল উপচে পড়া ভিড়। সবচেয়ে বেশি ভিড় পরিলক্ষিত হয় আঈয়ুব এবং জিনু চৌধুরীর নতুন কিচেনে। ট্রাস্টি বোর্ডের সদস্য রহমান বাবুলের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাউথ জার্সির সভাপতি জহিরুল ইসলাম বাবুল, ট্রাস্টি বোর্ড চেয়ারম্যান আবদুর রফিক, রহমান বাবুল, ট্রাস্টি বোর্ড সদস্য এবং মেলা উদ্‌যাপন কমিটির আহ্বায়ক মো. বেলাল প্রমুখ।
অনুষ্ঠানে শাহ বিলিসপ পরিবেশন করে বাংলা র‌্যাপ সংগীত। এরপর সাংস্কৃতিক অনুষ্ঠানের দায়িত্ব থাকা লায়ন কাজী লিটনের সঞ্চালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন জনপ্রিয় সংগীত শিল্পী নাদিরা সুলতানা ও আবুল মনসুর এবং স্থানীয় শিল্পী গোলাম মোস্তফা। রাত নয়টা থেকে ১২টা পর্যন্ত নাদিরা সুলতানার অনবদ্য সংগীত পরিবেশনা মেলার আয়োজনকে আরও বেশি সার্থক রূপ দেয়।
অনুষ্ঠানে আটলান্টিক সিটির কাউন্সিলম্যান পদপ্রার্থী মোহাম্মদ মোরশেদ, আবু সাঈদ, মিলটন চৌধুরী, আনজুম জিয়া, সোহেল আহমেদ এবং ফ্রি হোল্ডার প্রার্থী সুমন মজুমদার বাংলাদেশিদের কাছে সংক্ষিপ্ত আকারে তাঁদের নির্বাচনী ইশতেহার তুলে ধরেন। এ ছাড়া বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাউথ জার্সির নির্বাচনী হাওয়া বইতে থাকায় বিভিন্ন রাজনৈতিক এবং সামাজিক সংগঠনের নেতারা উপস্থিত থেকে অ্যাসোসিয়েশনের প্রয়োজনীয়তা সম্পর্কে সবাইকে অনুধাবন করার সুযোগ করে দেন সংগঠনের সভাপতি জহিরুল ইসলাম বাবুল, ট্রাস্টি বোর্ড চেয়ারম্যান আবদুর রফিক, ট্রাস্টি বোর্ড সদস্য রহমান বাবুল। মেলা উদ্‌যাপন কমিটির আহ্বায়ক মো. বেলাল প্রবাসী বাংলাদেশিদের নববর্ষ উদ্‌যাপন অনুষ্ঠানে যোগদানের মাধ্যমে তা সফল করায় সাউথ জার্সির সব বাংলাদেশিদের আন্তরিকভাবে ধন্যবাদ জানান।