বাংলাদেশি আমেরিকান লায়ন্স ক্লাবের নতুন কমিটি

নিউইয়র্ক বাংলাদেশী আমেরিকান লায়ন্স ক্লাবের নতুন কমিটির সদস্যরা
নিউইয়র্ক বাংলাদেশী আমেরিকান লায়ন্স ক্লাবের নতুন কমিটির সদস্যরা

নিউইয়র্ক বাংলাদেশি আমেরিকান লায়ন্স ক্লাবের ২০১৯-২০ কার্যবছরের নতুন কমিটির কর্মকর্তাদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে গত ২৩ এপ্রিল। জ্যাকসন হাইটসের একটি ভেন্যুতে আয়োজিত সভায় এ কমিটি গঠন করা হয়। নতুন কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন লায়ন আসেফ বারী ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন লায়ন আহসান হাবীব।
সভায় সভাপতিত্ব করেন ক্লাবের সভাপতি লায়ন মোহাম্মদ সাঈদ। সভার প্রথম পর্ব সঞ্চালনা করেন ক্লাবের সদ্যবিদায়ী লায়ন এ কে এম এ রশিদ। শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে একটি প্রস্তাব গৃহীত হয় সভায়।
নিয়মিত আনুষ্ঠানিকতার পর আগামী বছরের নেতৃত্ব নির্ধারণী পর্ব শুরু হয়। এ পর্বটি পরিচালনা করেন সংগঠনের প্রধান নির্বাচন কমিশনার লায়ন রেজা রশীদ। এতে সহযোগিতা করেন নির্বাচন কমিশনার লায়ন গোলাম মোস্তফা ও লায়ন আলী সাঈদ টিপু। ক্লাবের নিয়মিত কার্যক্রম পাঠ শেষে নির্বাচন কমিশন কর্মকর্তাদের তত্ত্বাবধানে সংগঠনের নতুন কমিটির সভাপতি হিসেবে লায়ন আসেফ বারী, সাধারণ সম্পাদক লায়ন আহসান হাবীব ও কোষাধ্যক্ষ লায়ন মো. সাইফুল ইসলাম নির্বাচিত হন। সাধারণ সম্পাদক পদ ছাড়া অন্য পদগুলোয় একজন করে প্রার্থী থাকায় তাঁদের নির্বাচিত ঘোষণা করা হয়। পরে গোপন ব্যালটে ভোট গ্রহণের মাধ্যমে সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়। এতে লায়ন এ কে এম এ রশিদকে হারিয়ে বিজয়ী হন লায়ন আহসান হাবীব।
নির্বাচিত হওয়ার পর সভায় বিভিন্ন নেতৃবৃন্দ একে অন্যকে অভিনন্দিত করেন। নবনির্বাচিত সভাপতি লায়ন আসেফ বারী ও সাধারণ সম্পাদক লায়ন আহসান হাবীব সবার প্রতি কৃতজ্ঞতা জানান। সংগঠনের নতুন কমিটির নির্বাচিত কর্মকর্তারা সেবামূলক কর্মকাণ্ডে নিজেদের আরও বেশি করে সক্রিয় রাখার অঙ্গীকার করেন।
সভায় ক্লাব সভাপতি লায়ন মোহাম্মদ সাঈদ বলেন, ‘সবার ঐকান্তিক চেষ্টা ও আগ্রহে আমাদের সেবামূলক এই আন্তর্জাতিক সংগঠনটি পঞ্চম বর্ষ অতিক্রম করেছে। গত দেড় বছর ক্লাবের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করতে গিয়ে যে সহযোগিতা পেয়েছি, তার জন্য সবার প্রতি আমার আন্তরিক কৃতজ্ঞতা। তিনি উল্লেখ করেন নতুন প্রেসিডেন্ট ও কার্যকরী কমিটির কর্মকর্তাসহ সদস্যদের নিয়ে ভবিষ্যতের কর্মকাণ্ডকে আরও এগিয়ে নিতে পারবেন।’
সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি লায়ন মতিউর রহমান, সাবেক সভাপতি ও জোন চেয়ারম্যান লায়ন নাসির উদ্দিন, সাবেক সভাপতি লায়ন শাহ নেওয়াজ সভায় দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। ২০১৯-২০ সালের নির্বাহী কমিটির অন্য সদস্যরা হলেন— সদ্য সাবেক সভাপতি লায়ন মোহাম্মদ সাঈদ, প্রথম সহসভাপতি লায়ন মো. রফিকুল ইসলাম, দ্বিতীয় সহসভাপতি লায়ন এ কে এম এ রশিদ, তৃতীয় সহসভাপতি লায়ন এম এস আলম, চতুর্থ সহসভাপতি লায়ন রকি আলিয়ান, পঞ্চম সহসভাপতি লায়ন আমেনা নেওয়াজ, সাধারণ সম্পাদক লায়ন আহসান হাবীব, যুগ্ম সম্পাদক (প্রশাসন) লায়ন জে এফ এম রাসেল, যুগ্ম সম্পাদক (প্রজেক্ট) লায়ন মো. হাসান জিলানী, কোষাধ্যক্ষ লায়ন মো. সাইফুল ইসলাম, টেইল টুইস্টার লায়ন ডেইজি ইয়াসমিন, টেমার লায়ন মো. মশিউর মজুমদার, মেম্বারশিপ চেয়ারম্যান লায়ন ফাহাদ সোলায়মান, পরিচালক লায়ন আব্দুর রহিম হাওলাদার, লায়ন এ কে এম রফিকুল ইসলাম, লায়ন মোহাম্মদ হেলাল উদ্দিন, লায়ন মুনমুন বারী, লায়ন শিবলী এন ইসলাম, লায়ন আকন্দ এ মোহাব্বত, লায়ন মোহাম্মদ আলী।
সভায় নির্বাহী কমিটির সদস্য, নির্বাচন কমিশন সদস্যরা ছাড়া আরও উপস্থিত ছিলেন লায়ন ফরিদা বেগম, লায়ন পারভিন জামাল, লায়ন শাহীন খান, লায়ন মো. নুরুল আমিন, লায়ন আনোয়ার জাহিদ, লায়ন মো. এ হক বাবুল।
সভা শুরুর আগে বিকেল ৫টায় জ্যাকসন হাইটসের ৭৩ স্ট্রিটের ব্যস্ত এলাকায় ‘নিউইয়র্ক বাংলাদেশি আমেরিকান লায়ন্স ক্লাব’-এর উদ্যোগে স্বাস্থ্যসচেতনতা সংক্রান্ত বুকলেট বিতরণ কর্মসূচি পালন করা হয়। সভাপতি লায়ন মোহাম্মদ সাঈদের নেতৃত্বে সাবেক সভাপতি, সহসভাপতি, সাধারণ সম্পাদকসহ ক্লাব সদস্যরা জনসেবার অংশ হিসেবে এলাকাবাসী ও পথচারীদের হাতে ঘণ্টাব্যাপী এই স্বস্থ্য সচেতনতা-সংক্রান্ত বিভিন্ন বুকলেট বিতরণ করেন।