ওয়াশিংটনে উত্তরবঙ্গ কমিউনিটির দোয়া মাহফিল ও কমিটি গঠন

দোয়া মাহফিলে ওয়াশিংটনে উত্তরবঙ্গ কমিউনিটির সদস্যরা
দোয়া মাহফিলে ওয়াশিংটনে উত্তরবঙ্গ কমিউনিটির সদস্যরা

ওয়াশিংটনে উত্তরবঙ্গের সিরাজগঞ্জ প্রবাসী মোর্শেদের বাবার মৃত্যুতে বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করেছে উত্তরবঙ্গ কমিউনিটি অব গ্রেটার ওয়াশিংটন ডিসি।
৫ মে বেলা ১১টায় ভার্জিনিয়ায় এই দোয়া অনুষ্ঠিত হয়। একই অনুষ্ঠানে উত্তরবঙ্গ কমিউনিটির আহ্বায়ক কমিটিও গঠন করা হয়েছে।
দোয়া মাহফিলে সিরাজগঞ্জ প্রবাসী মোর্শেদের বাবার জন্য দোয়া কামনা করে মোনাজাতে অংশ নেয় উত্তরবঙ্গ কমিউনিটির লোকজন। মাহফিলে মেরিল্যান্ডের ব্যবসায়ী কবির পাটোয়ারির সুস্থতাও কামনা করা হয়।
দোয়া মাহফিল শেষে ড. মোহাম্মাদ কাসেমের সভাপতিত্বে আলোচনা সভায় উত্তরবঙ্গ কমিউনিটি অব গ্রেটার ওয়াশিংটন ডিসির একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। আহ্বায়ক কমিটির প্রধান করা হয়েছে মোহাম্মদ মকবুল হোসেনকে। কমিটির অন্য সদস্যরা হলেন—মোহাম্মদ নজরুল ইসলাম, মোহাম্মদ মোর্শেদ, কচি খান, তাজুল ইসলাম, মোসাম্মাত ইয়াসমিন, মো. আজাদ, এস এম জাহিদুর রহমান, মোহাম্মদ জাহিদুর রহমান।
সভায় সবার সম্মতিতে প্রধান উপদেষ্টা করা হয়েছে ড. মোহাম্মদ কাশেমকে। আর উপদেষ্টা করা হয়েছে মোহাম্মদ আনাম, মোহাম্মদ মোস্তফা, ইঞ্জিনিয়ার মোহাম্মদ জামান, মোহাম্মদ ইসলামকে।
সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন—নজরুল ইসলাম, মোহাম্মদ, আজাদ, মোহাম্মদ রশিদ, আজাদ, তাজুল ইসলাম, এস এম জাহিদুর রহমান, রুখসানা পারভিন, ড. ইয়াসমিন, নাঈমা আক্তার বন্যা, সোহেলী রশিদ রুপা, নারগিস আখতার, শিখা, নুসরাত তাবাসসুম প্রমুখ।
প্রসঙ্গত, গত ২০ এপ্রিল ভার্জিনিয়ার ৫১৫৭ লি হাইওয়ে আর্লিংটনে রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাকে সংবর্ধনা দেওয়া হয়। সেই অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে সামাজিক ও অরাজনৈতিক সংগঠন হিসেবে উত্তরবঙ্গ কমিউনিটি অব গ্রেটার ওয়াশিংটন ডিসি আত্মপ্রকাশ করে। ফজলে হোসেন বাদশা কেক কেটে এই সংগঠনের উদ্বোধন ঘোষণা করেন।