খালেদাকে আন্দোলনের মাধ্যমে মুক্ত করা হবে

ইফতার মাহফিলে বক্তারা
ইফতার মাহফিলে বক্তারা

নিউইয়র্কে এক সমাবেশে বিএনপির সহসাংস্কৃতিক সম্পাদক জনপ্রিয় সংগীত শিল্পী বেবী নাজনীন বলেছেন, ‘একটি হিংসাত্মক রাজনৈতিক চক্রান্তে দেশনেত্রী বেগম জিয়াকে কারাবন্দী করে রাখা হয়েছে। তাঁকে জামিন দেওয়া হচ্ছে না। সর্বদলীয় মানুষের আজ চাওয়া হচ্ছে, তাঁর মুক্তি ও সুস্থতা। তাঁকে মুক্ত করে আনতে হবে। আল্লাহর রহমতে তিনি সুস্থ হবেন। তিনি বের হবেন এবং তিনি আমাদের মাঝে ফিরে এসে আমাদের সংগঠিত করে দলের নির্দেশনা দেবেন। আমরা সে আশায়, সে অপেক্ষায় আছি।’
বেবী নাজনীন বলেন, ‘আপনারা
যে যেখানে আছেন রাজপথে নামার
জন্য প্রস্তুত হোন। আন্দোলনের
মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।’
জ্যাকসন হাইটসের স্থানীয় একটি রেস্তোরাঁয় গত ১২ মে সন্ধ্যায় যুক্তরাষ্ট্র শাখা জাসাসের ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে বেবী নাজনী এসব কথা বলেন।
যুক্তরাষ্ট্র শাখা জাসাসের সভাপতি আবু তাহেরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাওছার আহমেদের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন যুক্তরাষ্ট্র শাখা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি শরাফত হোসেন বাবু, সাবেক সহসভাপতি আনোয়ার হোসেন, নিউইয়র্ক স্টেট বিএনপির সভাপতি মাহফুজুল মাওলা নান্নু, বিএনপি নেতা মোশারফ হোসেন সবুজ, বাকির আজাদ, গিয়াস উদ্দিন, সৈয়দা মাহমুদা শিরিন, আহসান উল্লাহ বাচ্চু, যুবদল কেন্দ্রীয় কমিটির সাবেক সহআন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এম এ বাতিন, অঙ্গরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান সাইদ, নিউইয়র্ক নগর বিএনপির সভাপতি হাবিবুর রহমান সেলিম রেজা, যুক্তরাষ্ট্র শাখা মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক মো. সুরুজ্জামান, বিএনপি নেতা শেখ শাহজাহান, বদরুল হোসেন চৌধুরী জাকির, আনোয়ার হোসেন, শাহাদাৎ হোসেন রাজু, রুহুল আমিন নাসির, জাসাস নেতা শেখ হায়দার আলী, আশরাফ হোসেন, হারুন অর রশীদ মামুন, মোস্তাক আহমেদ, আশরাফ হোসেন, যুক্তরাষ্ট্র শাখা যুবদলের নেতা অয়েস আহমেদ, ছাত্রদলের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জনি, সিদ্দিক হোসেন রুবেল, সাইদুর রহমান ডিউক, আমিনুল ইসলাম, ইসতিয়াক আহমেদ রুমি, মো. আলমগীর হোসেন, শহীদুল ইসলাম আখন্দ প্রমুখ। ইফতার মাহফিলে জাসাস, যুবদল, ছাত্রদল ও বিএনপির বিভিন্ন পর্যায়ের বিপুলসংখ্যক নেতা-কর্মীর উপস্থিতিতে সমাবেশে বিশেষ মোনাজাতে বেগম জিয়ার আশু আরোগ্য কামনা করা হয়।
বেবী নাজনীন আরও বলেন, ‘আমাদের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়া আজ জেলে। মনে অনেক কষ্ট। প্রতিটি রোজায় তার সঙ্গে কাটিয়েছে। তিনি বাইরে থাকলে আজ তার সঙ্গেই ইফতার করতাম।’ তিনি আরও বলেন, বিএনপি একটি বিশাল দল। যত নিপীড়ন-নির্যাতন চলানো হোক না কেন, একে শেষ করা যাবে না। এ দলের নীতিনির্ধারক খালেদা জিয়াকেও শেষ করা যাবে না। ঐক্যবদ্ধ দুর্বার আন্দোলনের মাধ্যমে আমাদের মাকে মুক্ত করতে হবে।’
বক্তারা বলেন, ষড়যন্ত্রমূলকভাবে কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অবিলম্বে মুক্তি দিতে হবে। বিরোধী দলীয় নেতা-কর্মীদের হয়রানি ও গ্রেপ্তার বন্ধের দাবি জানিয়ে তারা বলেন, রমজানের মধ্যে যদি খালেদা জিয়াকে মুক্তি দেওয়া না হয়, তাহলে ঈদের পর ব্যাপক কর্মসূচি নিয়ে মাঠে নামবে জাতীয়তাবাদী আদর্শের সৈনিকেরা।