ভার্জিনিয়ায় বাঙালি ফুটবল টুর্নামেন্টে বেঙ্গল টাইগার চ্যাম্পিয়ন

বাঙালি ফুটবল টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল বেঙ্গল টাইগার
বাঙালি ফুটবল টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল বেঙ্গল টাইগার

ভার্জিনিয়ার ডুলেস ইউনাইটেডের পরিচালনায় বাঙালি ফুটবল টুর্নামেন্টে টাইব্রেকারে ৩-২ গোলে ডুলেস ইউনাইটেডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বেঙ্গল টাইগার। গত বারও বেঙ্গল টাইগার চ্যাম্পিয়ন হয়েছিল।
গত ২৯ জুন শনিবার ভার্জিনিয়ার সেন্টার ভিলে ৫২০০ সুললি রোডের টার্ফ ফিল্ডে এই খেলা অনুষ্ঠিত হয়। ওয়াশিংটন ডিসি মেট্রো এরিয়ায় বসবাসরত বাংলাদেশিদের ছয়টা দলের মধ্যে বাঙালি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।
খেলায় বেঙ্গল টাইগার প্রথমে ২-০ গোলে ডুলেস ইউনাইটেডকে এবং ১০-০ গোলে লাউদোন লাইডবাককে হারিয়ে সেমিফাইনালে ওঠে। সেমিফাইনালে বেঙ্গল টাইগার ৬-১ গোলে প্রিন্স উইলিয়াম মুসলিম স্পোর্টস ক্লাবকে হারিয়ে ফাইনালে ওঠে। ফাইনালে ০-০ গোলের সমতা ছিল। এরপর বেঙ্গল টাইগার ৩-২ গোলে টাইব্রেকারে ডুলেস ইউনাইটেডকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।
খেলায় টিম ম্যানেজার কামাল, অধিনায়ক জাহিদ, রাহাত, জাভেদ, রায়ান, আরিফ, জুয়েল, রাজু, রূপায়ণ বড়ুয়া, ফরহাদ, অয়ন, কোয়েল, অয়ন, তুফা, কবির, শাওন, রিয়াজ, বাকিউল, মান্নান, আশরাফ এবং নয়ন অংশ নেন। বেঙ্গল টাইগারের জাভেদ সেরা গোল কিপার, অয়ন সর্বোচ্চ গোলদাতা এবং রায়ান টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন।
বেঙ্গল টাইগার ওয়াশিংটন ডিসি মেট্রো এরিয়াতে ফুটবলে একটি ঐতিহ্যবাহী সংগঠন। এ ক্লাবটি ২০১৩ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে প্রতি বছর বিভিন্ন টুর্নামেন্টে অংশ নিয়ে রানার আপ বা চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে আসছে। বেঙ্গল টাইগার ক্লাবটি ভার্জিনিয়ায় বসবাসরত বাঙালিদের দ্বারা পরিচালিত।