জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলার বার্ষিকী পালন

অনুষ্ঠানে আয়োজক সংগঠনের নেতৃবৃন্দ ও অতিথিরা।
অনুষ্ঠানে আয়োজক সংগঠনের নেতৃবৃন্দ ও অতিথিরা।

বাংলাদেশের জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলার বার্ষিকী পালন করেছে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু সমাজকল্যাণ পরিষদ ও যুক্তরাষ্ট্র কৃষক লীগ। নিউইয়র্কে ব্রুকলিনের একটি অফিস মিলনায়তনে ২১ আগস্ট রাতে যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচি অনুষ্ঠিত হয়। কর্মসূচির মধ্যে ছিল দোয়া মাহফিল, আলোচনা ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন।

যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু সমাজকল্যাণ পরিষদের সভাপতি ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা রমেশ চন্দ্র নাথের সভাপতিত্বে এবং যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু সমাজকল্যাণ পরিষদের সাবেক সাধারণ সম্পাদক আবদুল হাদীর পরিচালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশা, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চন্দন দত্ত, যুক্তরাষ্ট্র কৃষক লীগের সাধারণ সম্পাদক আলী আক্কাস, বৃহত্তর নোয়াখালী সোসাইটির সাবেক সভাপতি মফিজুর রহমান, কোম্পানীগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি ভিপি বাবুল, যুক্তরাষ্ট্র কৃষক লীগের যুগ্ম সম্পাদক এ কে কাশেম চৌধুরী, নিউকার্ক ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলি ফাউন্ডেশনের সভাপতি আবদুল মান্নান, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু সমাজকল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন, ব্রুকলিন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম ও সাবেক সাধারণ সম্পাদক বিপ্লব, ব্রুকলিন ছাত্রলীগের সভাপতি মো. মাহমুদুল হাসান, কমিউনিটি অ্যাকটিভিস্ট ইমাম উদ্দিন সেলিম, গোলাম সারোয়ার দিদার, মনির, সবুজ, মাহফুজ বাবর, মনি, নুরুজ্জামান, দুলাল, বদিউল আলম প্রমুখ।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন ইমাম উদ্দিন সেলিম। পরে সব শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে মিলনায়তনে রক্ষিত জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করা হয়। অনুষ্ঠানে ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে বঙ্গবন্ধু, তাঁর পরিবারসহ সব শহীদ এবং ভয়াবহ গ্রেনেড হামলায় নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।

অনুষ্ঠানে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠন, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ বাংলাদেশি কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বক্তারা বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে সাজা কার্যকরের আহ্বান জানান বক্তারা।