যে কারণে চাকরি খোয়ালেন ট্রাম্পের ব্যক্তিগত সহকারী

ব্যক্তিগত সহকারী ম্যাডেলাইন ওয়েস্টারহাউটের সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: টুইটার
ব্যক্তিগত সহকারী ম্যাডেলাইন ওয়েস্টারহাউটের সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: টুইটার

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দ্বিতীয় কন্যার নাম টিফানি। নামটি পরিচিত হলেও অনেকেই ট্রাম্পের সঙ্গে তাঁর ছবি দেখেনি। মেয়েটি কিঞ্চিৎ স্থূলকায় বলে ট্রাম্প তাঁর সঙ্গে ছবি তুলতে ভালোবাসেন না— সম্প্রতি এমন তথ্য ফাঁস করে চাকরি খুইয়েছেন ট্রাম্পের ব্যক্তিগত সহকারী ম্যাডেলাইন ওয়েস্টারহাউট।

দুই সপ্তাহ আগে ওয়াশিংটনে একাধিক সাংবাদিকদের সঙ্গে এক আড্ডায় কিঞ্চিৎ মদ্যপানের পর তিনি মুখ ফসকে এ কথা বলে বসেন। ট্রাম্পের কানে এ খবর পৌঁছালে তিনি তাঁকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার নির্দেশ দেন।

যে কজন সহকর্মী প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে প্রথম থেকে হোয়াইট হাউসে রয়েছেন, ম্যাডেলাইন তাঁদের একজন। বাকিদের অধিকাংশই ইতিমধ্যে হয় স্বেচ্ছায় পদত্যাগ করেছেন, নয়তো প্রেসিডেন্টের নির্দেশে চাকরিচ্যুত হয়েছেন। ম্যাডেলাইন ওয়েস্টারহাউটের ব্যাপারটি কিছুটা বিস্ময়কর। ট্রাম্প তাঁকে নিজ কন্যাদের চেয়েও বেশি ভালোবাসেন, এমন দাবি ম্যাডেলাইনের। ট্রাম্প নিজেও ম্যাডেলাইনের ব্যাপারে পক্ষপাতমূলক আচরণ করতেন, সে কারণে হোয়াইট হাউসে অনেকের মধ্যে ক্ষোভ ছিল।

ট্রাম্প গতকাল শুক্রবার জানিয়েছেন, ম্যাডেলাইনকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। যে কথা সে সাংবাদিকদের বলেছে, তা আদৌ সত্যি নয়। ট্রাম্প বলেন, ‘এমন কথা বলে সে আমাকে আহত করেছে।’

ট্রাম্প জানান, টিফানিকে তিনি ভালোবাসেন। অবিলম্বে টিফানির সঙ্গে ফোনে কথা বলবেন বলেও জানান মার্কিন প্রেসিডেন্ট।