ব্রুকলিনের রাস্তায় মুরগি!

ব্রুকলিনের রাস্তায় এভাবে পড়ে থাকতে দেখা যায় মুরগির মাংস
ব্রুকলিনের রাস্তায় এভাবে পড়ে থাকতে দেখা যায় মুরগির মাংস

ব্রুকলিনের একটি সড়কে অনেক কাঁচা মুরগির মাংস পড়ে থাকতে দেখা গেছে। ৩০ আগস্ট ইউকফ স্ট্রিট ও বন্ড স্ট্রিটের কাছে মুরগির মাংস পড়ে থাকতে দেখা যায়। এর ভিডিও ধারণ করেন কুলেন ক্যামিক নামের এক পথচারী। ভিডিওটি ছড়িয়ে পড়লে এ নিয়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়।

গত ৩০ আগস্ট ভোরে কুলেন ক্যামিক উইকফ স্ট্রিট ও বন্ড স্ট্রিটের কাছে বেশ কিছু মুরগির মাংস পড়ে থাকতে দেখেন। কী ঘটেছিল, তার কোনো ধারণা তিনি দিতে পারেননি। তবে এর ভিডিও ধারণ করে তিনি তাঁর এক বান্ধবীকে পাঠান। পরে টুইটারে ভিডিওটি ছড়িয়ে পড়ে।

কুলিন ক্যামিক জানান, চামড়া ছাড়ানো মুরগিগুলো হয়তো কিছুক্ষণ আগেই ফেলে দেওয়া হয়েছিল। কারণ তখনো ওগুলো তুলনামূলকভাবে তাজা ছিল। এর প্রায় এক ঘণ্টা পর তিনি ভিডিওটি ধারণ করেন। ততক্ষণে বেশ কয়েকটি গাড়ি মুরগিগুলোকে চাপা দিয়ে চলে যায়। ফলে ওগুলো রাস্তায় ছড়িয়ে পড়ে। ক্যামিক তাঁর বান্ধবীকে ভিডিওটি পাঠান। পরে টুইটারে খবরটি ছড়িয়ে পড়লে এ নিয়ে আলোড়ন তৈরি হয়।

কুলেন ক্যামিক জানান, প্রথমে তিনি মুরগিগুলোকে স্তূপাকারে পড়ে থাকতে দেখেন। স্তূপটি ছিল প্রায় এক ফুট উঁচু। তবে এটি থেকে কোনো দুর্গন্ধ পাওয়া যাচ্ছিল না। কারণ, তাঁর মতে এগুলো ছিল ‘বেশ টাটকা’।

এক প্রত্যক্ষদর্শী মন্তব্য বলেছেন, ‘এটি দেখতে অনেকটা অদ্ভুত বিমূর্ত কোনো শিল্পকর্মের মতো ছিল।’

পরে স্যানিটেশন বিভাগ দ্রুত এসে পড়ে থাকা মাংসের স্তূপ পরিষ্কার করে। এ নিয়ে তদন্ত শুরু হয়েছে। মুরগিগুলো কোন পোলট্রি ফার্ম থেকে এসেছে , তা খুঁজে দেখা হচ্ছে।