আমেরিকায় বসবাসরত বাংলাদেশ জাতীয়তাবাদী পরিবারের মিলনমেলা

আমেরিকায় বসবাসরত বাংলাদেশ জাতীয়তাবাদী পরিবারের নেতা-কর্মীদের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে অনুষ্ঠিত হলো মিলনমেলা। ৮ সেপ্টেম্বর নিউইয়র্কের লং আইল্যান্ড বেলমন্ট লেক স্টেট পার্কে বাংলাদেশ জাতীয়তাবাদী পরিবারের নেতা-কর্মীদের এ পারিবারিক মিলনমেলা অনুষ্ঠিত হয়।
বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বেলুন উড়িয়ে, কেক কেটে এবং সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার কারামুক্তি, সুস্বাস্থ্য ও দীর্ঘায়ুর জন্য এবং সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়ার মধ্য দিয়ে শুরু হয়ে ‘ফ্যামিলি ডে’ শীর্ষক এ মিলনমেলা শুরু হয়। আয়োজনের মধ্যে ছিল বিভিন্ন বয়সের শিশু-কিশোরদের ক্রীড়া প্রতিযোগিতা ও নারীদের বালিশ খেলা। এ ছাড়া নানা রকমের নাশতা, মধ্যাহ্নভোজ, বিকেলে চানাচুর-মুড়ি, চা, স্ন্যাকস, পান-সুপারি দিয়ে আপ্যায়ন করা হয় অতিথিদের।
নেতা-কর্মীদের প্রাণবন্ত আড্ডা, আলাপ-আলোচনা ও কুশল বিনিময়ের মধ্য দিয়ে সৌহার্দ্যপূর্ণ পরিবেশে দিনটি অতিবাহিত হয়। মিলনমেলায় উপস্থিত সব শিশু ও নারীর প্রত্যেককেই বিশেষ উপহার দেওয়া হয়। এ ছাড়াও আকর্ষণীয় পুরস্কারের মাধ্যমে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। সব স্তরের নেতা-কর্মী ছাড়াও আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের অন্যতম উপদেষ্টা মো. আব্দুস সালাম, দেশবরেণ্য প্রখ্যাত কণ্ঠশিল্পী ও বিএনপির সহআন্তর্জাতিক বিষয়ক সম্পাদক বেবী নাজনীন, জাসাসের সাবেক সাধারণ সম্পাদক, অভিনেতা ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য বাবুল আহমদ, ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক আহমেদ, খালেদা জিয়ার সাবেক উপ প্রেসসচিব আশিক ইসলাম, ঢাকা মহানগর যুবদলের সাবেক সিনিয়র সহসভাপতি মাসুদ আহমেদ মিলন প্রমুখ।