স্বপ্নের মধ্যে বাগদানের আংটি গিলে বিপাকে

অনেকেই আংটি হারান। আংটি চুরিও হয় ঢের। নানাভাবেই হারাতে পারে সাধের আংটি। সে আংটি যদি বাগদানের হয়, তাহলে তো দুশ্চিন্তা হবেই। তবে এই হারানোর বিষয়টি তারপরও খবর হওয়ার নয়। কিন্তু এই বাগদানের আংটি যদি কেউ গিলে ফেলে, তাও আবার স্বপ্নের বিভ্রমে, তবে তো খবর হওয়া ছাড়া গতি নেই। ক্যালিফোর্নিয়ার এক নারী সম্প্রতি এ ঘটনাই ঘটিয়েছেন।
ক্যালিফোর্নিয়ার এক নারী ঘুমের মধ্যে স্বপ্ন দেখেন যে, তিনি তাঁর বিয়ের আংটি গিলে ফেলেছেন। ঘুম ভেঙে দেখেন ‘স্বপ্ন হলো সত্যি।’ অর্থাৎ সত্যি সত্যি তাঁর হাতে বাগদানের আংটিটি নেই। স্বপ্নের কথা মনে করে গেলেন পরীক্ষা করাতে। পরীক্ষা হলো। এক্স-রে রিপোর্টে জানা গেল, ওই নারীর পাকস্থলীতেই রয়েছে তাঁর আংটিটি। অগত্যা অস্ত্রোপচারের মাধ্যমে আংটিটি বের করে আনা হয়।
১৬ সেপ্টেম্বর রাতে জেনা ইভান্স নামের এই নারী স্বপ্ন দেখেন তিনি দ্রুত গতির একটি ট্রেনে করে যাচ্ছেন। কিছু খারাপ লোক তাঁর দিকে এগিয়ে আসছে। এতে তিনি অসম্ভব ভয় পেয়ে যান। তাই অন্য কোনো উপায় নাই দেখে নিজের বাগদানের আংটিটি গিলে ফেলেন।
এ বিষয়ে হাফিংটন পোস্টকে জেনা বলেন, ‘আমি আঙুল থেকে তাড়াতাড়ি করে আংটিটি আমার হাতে নিয়ে টুপ করে গিলে ফেলি।’
কিছুক্ষণ পর তাঁর ঘুম ভেঙে যায়। বুঝতে পারেন সত্যি সত্যি তিনি তাঁর বিয়ের আংটিটি গিলে ফেলেছেন। জেনা এ ঘটনাটি তাঁর হবু বরকে জানান। প্রথমে তাঁরা বিষয়টি নিয়ে অনেক মজা করলেও পরে বুঝতে পারেন, তাঁকে এ জন্য বড় রকম একটি অস্ত্রোপচার করাতে হবে। স্থানীয় একটি হাসপাতালে এক্স-রে করানোর পর তাঁরা বিষয়টি সম্পর্কে নিশ্চিত হন।
উল্লেখ্য, জেনা ইভান্সের আগে থেকেই ঘুমের মধ্যে হাঁটার অভ্যাস বা স্লিপ ওয়াকিং সমস্যা ছিল। কখনো কখনো এমনকি ঘুমের মধ্যেই তিনি তাঁর ঘরের ময়লা কাপড় পরিষ্কার করতেন। কিন্তু এভাবে তিনি আগে কখনো কিছু গিলে ফেলেননি আগে।