বাংলাদেশ কনস্যুলেট পরিদর্শন করলেন শহিদুজ্জামান

নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল পরিদর্শনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামানের নেতৃত্বে তিন সদস্যের সরকারি প্রতিনিধি দল। এ সময় কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসাসহ অন্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন
নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল পরিদর্শনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামানের নেতৃত্বে তিন সদস্যের সরকারি প্রতিনিধি দল। এ সময় কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসাসহ অন্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামানের নেতৃত্বে তিন সদস্যের একটি সরকারি প্রতিনিধি দল নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল পরিদর্শন করেছেন।
১৬ সেপ্টেম্বর কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসাসহ অন্য কর্মকর্তা ও কর্মচারীরা ওই সরকারি প্রতিনিধি দলকে কনস্যুলেট জেনারেলে স্বাগত জানান।
কনস্যুলেটের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময়কালে সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান প্রবাসীদের সর্বোত্তমভাবে বিভিন্ন ধরনের কনস্যুলার সেবা প্রদানে কনস্যুলেটের গৃহীত বিভিন্ন কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন। এ সময় তিনি কনস্যুলেটের সার্বিক সেবার মান বৃদ্ধি এবং কনস্যুলেটের নিরাপত্তা ব্যবস্থার উন্নয়নের বিষয়টিও উল্লেখ করেন।
শহিদুজ্জামান বলেন, প্রবাসীরা দেশের অর্থনৈতিক উন্নতি সাধনের পাশাপাশি বিদেশের মাটিতে বাংলাদেশের ভাবমূর্তি বৃদ্ধির জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। প্রবাসীদের যথাযথ সেবা প্রদানের ক্ষেত্রে কোনো প্রবাসী যেন হয়রানির শিকার না হন সে বিষয়টি খেয়াল রাখার অনুরোধ করেন তিনি।
সুরক্ষা সেবা বিভাগের এই সচিব বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ‘সোনা বাংলা’ বিনির্মাণে তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর নির্দেশনা ‘জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেওয়া’ বাস্তবায়নে সবাইকে একযোগে কাজ করার অনুরোধ জানান তিনি। বর্তমান সরকারের রূপকল্প ২০২১ ও রূপকল্প ২০৪১ এর বাস্তবায়নের লক্ষ্যে সম্মিলিতভাবে কাজ করার জন্য তিনি কনস্যুলেটে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের আহ্বান জানান। এ ছাড়া তিনি বিদেশে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালনের মাধ্যমে কৃষ্টি, সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরে দেশের ভাবমূর্তি বৃদ্ধি করার আহ্বান জানান।
কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা কনস্যুলেটের সার্বিক কার্যক্রম পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে প্রতিনিধিদের সামনে তুলে ধরেন।
পরে প্রতিনিধি দল কনস্যুলেটের বিভিন্ন কার্যক্রম পর্যবেক্ষণ করেন। এ সময় শহিদুজ্জামান অপেক্ষমাণ কনস্যুলার সেবাপ্রার্থীদের সঙ্গে কথা বলেন এবং কয়েক জন সেবাপ্রার্থীকে নিজ হাতে পাসপোর্ট ও পাওয়ার অব অ্যাটর্নি ডকুমেন্ট হস্তান্তর করেন।
সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামানের নেতৃত্বে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের কর্মকর্তাসহ তিন সদস্যের একটি সরকারি প্রতিনিধি দল পাসপোর্ট ও ভিসার কার্যক্রম পরিদর্শনের জন্য আমেরিকায় অবস্থান করছেন। বিজ্ঞপ্তি।