সাকিব আল হাসানের নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে ফ্লোরিডায় বাংলাদেশি সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা
মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে ফ্লোরিডায় বাংলাদেশি সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা

বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ওপর আইসিসির নিষেধাজ্ঞার প্রতিবাদ জানিয়ে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে ফ্লোরিডায় বাংলাদেশি সাংস্কৃতিক সংগঠনগুলো। তারা সবাই সাকিবের এই নিষেধাজ্ঞা প্রত্যাহারে আইসিসির কাছে দাবি জানিয়েছেন।
১২ নভেম্বর সন্ধ্যায় ‘উই স্ট্যান্ড ফর সাকিব’ শীর্ষক এই মানববন্ধন ও প্রতিবাদ সভার যৌথভাবে আয়োজন করে একতারা ফ্লোরিডা, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ফ্লোরিডা, বাংলাদেশ ক্লাব অব ফ্লোরিডা ও ঈগল ক্রিকেট ক্লাব।
ওয়েস্ট পাম বিচের মিরাসল পার্কে আয়োজিত এই প্রতিবাদ সভা এবং মানববন্ধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফ্লোরিডার বাংলাদেশি কমিউনিটির নেতৃস্থানীয় ব্যক্তিরা। তাঁদের সবার কণ্ঠেই ছিল বাংলাদেশের ক্রিকেটের উজ্জ্বল নক্ষত্র সাকিব আল হাসানের নিষেধাজ্ঞার ব্যাপারে হতাশা ও আইসিসির সিদ্ধান্তের ব্যাপারে ক্ষোভ।
একতারা ফ্লোরিডার সিইও ইমরান জনি বলেন, ‘এই নিষেধাজ্ঞা শুধুমাত্র বাংলাদেশের ক্রিকেটের জন্য ক্ষতিকর নয়, পুরো বিশ্ব ক্রিকেটের জন্য ক্ষতিকর। সাকিবের অবর্তমানে টের পাওয়া যাবে আগামী একটি বছর আমরা কী হারাতে যাচ্ছি। আমি আশা করব, সাকিব যখন প্রত্যাবর্তন করবেন, তখন হিংস্রভাবে প্রত্যাবর্তন করবেন এবং একজন সত্যিকারের পারফরমারের রূপেই আমাদের মাঝে ফিরবেন।’
বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ফ্লোরিডার পক্ষ থেকে এ বি এম মোস্তফা বলেন, আইসিসির এই কড়া সিদ্ধান্তে আমরা খুবই অবাক হয়েছি। একটি আইন ভঙ্গের জন্য এত বড় শাস্তি সত্যি বিস্ময়কর। আমরা আশা করব, আইসিসি সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবে এবং সাকিবের শাস্তির মেয়াদ আরও কমিয়ে আনবে।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সমাজসেবক আবদুল ওয়াহেদ মাহফুজ, সংস্কৃতিসেবী ইফতেখার চৌধুরী, আরশাদ আলী, দিপু জামান, লায়লা হারুন প্রমুখ।