বাংলাদেশি ট্যানেন্ট ইউনিয়নের প্রতিবাদ

জারা বিল্ডিংয়ের সমানে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখছেন ট্যানেন্ট ইউনিয়নের এক নেতা
জারা বিল্ডিংয়ের সমানে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখছেন ট্যানেন্ট ইউনিয়নের এক নেতা

নিউইয়র্ক সিটির কুইন্স বরোর জ্যামাইকায় জারা বিল্ডিংয়ের বাংলাদেশি ট্যানেন্ট ইউনিয়নের সদস্যরা অ্যাপার্টমেন্টগুলোতে নিয়মিত হিটিং প্রদানসহ অন্যান্য সুযোগ-সুবিধা না পাওয়ায় প্রতিবাদ সমাবেশ করেছেন। ৭ ডিসেম্বর দুপুরে জ্যামাইকার ১৬৮ স্ট্রিটে জারা বিল্ডিংয়ের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।
ট্যানেন্ট ইউনিয়নের সভাপতি মীর বাহার জাহাঙ্গীর ও সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ আসাদুজ্জামান খানসহ প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন আগামী নির্বাচনে নিউইয়র্ক স্টেট অ্যাসেম্বলি ডিস্ট্রিক্ট ৩৭-এর প্রার্থী মেরী জোবাইদা, জয় চৌধুরী ও নতুন প্রজন্মের প্রতিনিধি মাহতাব খান।
সমাবেশে ট্যানেন্টরা ব্যানার ও পোস্টার হাতে ‘উই ওয়ান্ট হিট নাও’ স্লোগান তোলেন। এ সময় সংশ্লিষ্ট অ্যাপার্টমেন্টগুলোতে হিটিং সমস্যার সমাধানে উদ্যোগ নেওয়ার আহ্বান জানান বক্তারা। তাঁরা জারা বিল্ডিং কর্তৃপক্ষের ভাড়াটিয়াদের হয়রানি বন্ধেরও দাবি জানান।
সমাবেশে ইউনিয়নের নেতৃবৃন্দ জানান, শীত মৌসুমে প্রচণ্ড ঠান্ডায় অনেক দুর্ভোগ পোহাতে হচ্ছে ভাড়াটিয়াদের। রাতের অধিকাংশ সময় অ্যাপার্টমেন্টে হিট দেওয়া হচ্ছে না। কোনো কোনো দিন রাত ৯টা থেকে ভোর ৬টা পর্যন্ত হিট থাকে না। এ ব্যাপারে ৯১১সহ ম্যানেজমেন্টে কল বা অভিযোগ করেও ফল পাওয়া যাচ্ছে না।