আটলান্টিক সিটিতে অ্যাসালের মতবিনিময়

মতবিনিময় সভায় অতিথি ও অ্যাসাল নিউজার্সি চ্যাপ্টারের সদস্যরা
মতবিনিময় সভায় অতিথি ও অ্যাসাল নিউজার্সি চ্যাপ্টারের সদস্যরা

নিউজার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটিতে অ্যালায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার (অ্যাসাল) নিউজার্সি চ্যাপ্টারের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

১০ জানুয়ারি রাতে আটলান্টিক সিটির স্থানীয় একটি ভেন্যুতে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। অ্যাসালের কেন্দ্রীয় সভাপতি মাফ মিসবাহ উদ্দীন মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন আটলান্টিক সিটির পঞ্চম ওয়ার্ড থেকে নবনির্বাচিত কাউন্সিলর আনজুম জিয়া, অ্যাসাল নিউজার্সি চ্যাপ্টারের উপদেষ্টা কমিউনিটি ব্যক্তিত্ব আবদুর রফিক, কমিউনিটি নেতা সুমন মজুমদার, আটলান্টিক সিটি স্কুল বোর্ডের সদস্য ও সংগঠনের সহসভাপতি সুব্রত চৌধুরী, সংগঠনের মহিলা সম্পাদিকা রওশন উদ্দীন, ঊর্মি বেগম প্রমুখ।

মতবিনিময় সভার প্রধান অতিথি মাফ মিসবাহ উদ্দীন গত নভেম্বর মাসে আটলান্টিক সিটির নির্বাচনে বিজয়ী দক্ষিণ এশীয় অভিবাসী মো. হোসাইন মোর্শেদ, আনজুম জিয়া, কাজী লিটন ও সুব্রত চৌধুরীকে অভিনন্দন জানান। এ ছাড়া তিনি ফ্রি হোল্ডার পদে প্রতিদ্বন্দ্বিতাকারী সুমন মজুমদার ও ষষ্ঠ ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতাকারী সোহেল আহমেদকেও অভিনন্দন জানান।

প্রধান অতিথি বলেন, আটলান্টিক সিটিতে যেভাবে দক্ষিণ এশীয় অভিবাসীরা মূলধারার রাজনীতিতে সম্পৃক্ত হচ্ছে তা বেশ আশা জাগানিয়া। সেদিন হয়তো আর বেশি দূরে নয় যেদিন দক্ষিণ এশীয় অভিবাসীরা এই শহরের সর্বোচ্চ নেতৃত্বের পদে আসীন হবে। অ্যাসাল দীর্ঘকাল ধরে আমেরিকায় দক্ষিণ এশীয়দের অধিকার রক্ষার সংগ্রামে লিপ্ত আছে যার ফলস্বরূপ আজ সারা আমেরিকাতে মূলধারার রাজনীতিতে দক্ষিণ এশীয়দের অংশগ্রহণ বাড়ছে। এখানেই অ্যাসালের সার্থকতা।

মাফ মিসবাহ উদ্দীন গত ১৪ ডিসেম্বর নিউইয়র্কে অনুষ্ঠিত অ্যাসালের জাতীয় কনভেনশনে নিউজার্সি চ্যাপ্টারের নেতৃবৃন্দ অংশ নেওয়ায় তাঁদের ধন্যবাদ জানান। মতবিনিময় সভায় অংশগ্রহণকারীরা অ্যাসাল নিউজার্সি চ্যাপ্টারের কার্যক্রমে গতি আনার লক্ষ্যে বিভিন্ন মতামত পেশ করেন।