চুরির গাড়ি হজম হলো না

চুরি যাওয়া দুর্ঘটনাকবলিত গাড়িটি থেকে চালককে উদ্ধার করা হচ্ছে। ছবি: সংগৃহীত
চুরি যাওয়া দুর্ঘটনাকবলিত গাড়িটি থেকে চালককে উদ্ধার করা হচ্ছে। ছবি: সংগৃহীত

গাড়ি চুরি করে দ্রুত গতিতে চালিয়ে পালানোর সময় দুর্ঘটনার শিকার হয়েছেন অজ্ঞাত এক ব্যক্তি। পুলিশ চালক অজ্ঞাতনামা ওই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। দুর্ঘটনায় দুমড়েমুচড়ে যাওয়া গাড়িটি জব্দ করা হয়েছে।

নিউইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, ১৮ জানুয়ারি বেলা ১১টার দিকে নিউইয়র্কে ব্রুকলিনের বোয়রাম হিলের স্টেট স্ট্রিটের কাছে এ দুর্ঘটনা ঘটে। দ্রুত গতিতে চালানোর কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।

পুলিশ জানায়, ভিডিও চিত্রে দেখা গেছে, ওই ব্যক্তি একটি লাল হোন্ডা সিভিক গাড়ি চালাচ্ছিলেন। বেলা ১১টার দিকে স্টেট স্ট্রিটের কাছে ইন্টারসেকশনে দ্রুত গতিতে চালানোর সময় অন্য গাড়ির সঙ্গে ধাক্কা লাগে। এতে গাড়িটি উড়ে গিয়ে পার্ক করা দুটি গাড়ির ওপর দুমড়েমুচড়ে পড়ে। এতে ওই গাড়ির চালকসহ পাশে থাকা অন্য গাড়ির দুই যাত্রী আহত হয়।

সাম কুদর নামের একজন প্রত্যক্ষদর্শী বলেন, ‘দুর্ঘটনার পর গাড়ি থেকে কেউ বের হতে পারছিলেন না। গাড়ির দরজা লক হয়ে গিয়েছিল।’

ওমর সাবিম নামের আরেকজন প্রত্যক্ষদর্শী বলেন, ‘আমরা গাড়ির পেছনের দরজা খোলার চেষ্টা করেছি। পরে দরজা ভেঙে একজন মেয়েকে উদ্ধার করেছি।’

পুলিশ জানায়, ঘটনার পরপরই ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। ওই চালকের পেছনের পকেটে একটি পরিচয়পত্র পাওয়া গেছে। কিন্তু পরিচয়পত্রটি তাঁর নয়, অন্য কারও। খোঁজ নিয়ে জানা গেছে, দুর্ঘটনাকবলিত গাড়িটি দুর্ঘটনার ঘণ্টাখানেক আগেই ম্যানহাটন থেকে চুরি হয়েছে। পরে ওই চালককে গ্রেপ্তার দেখানো হয়েছে। তাঁর বিরুদ্ধে অভিযোগ আনা হচ্ছে।