আহমেদ আলীর মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়া সোসাইটির শোকসভা

শোকসভায় অতিথি ও ব্রাহ্মণবাড়িয়া সোসাইটির সদস্যরা
শোকসভায় অতিথি ও ব্রাহ্মণবাড়িয়া সোসাইটির সদস্যরা

ব্রাহ্মণবাড়িয়ার সন্তান, সাবেক সংসদ সদস্য ও ভাষা সৈনিক আহমেদ আলীর মৃত্যুতে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
১৯ জানুয়ারি জ্যামাইকার একটি রেস্টুরেন্টে ব্রাহ্মণবাড়িয়া সোসাইটি অব ইউএসএ ইন্‌ক এই শোকসভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।
শোকসভা ও দোয়া মাহফিলে বক্তারা আহমেদ আলীর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের স্মৃতিচারণ করেন। বক্তারা বলেন, তিনি শুধু ব্রাহ্মণবাড়িয়ার নন বৃহত্তর কুমিল্লা তথা বাংলাদেশের একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি ছিলেন। তিনি ছিলেন বঙ্গবন্ধুর অন্যতম ঘনিষ্ঠ সহচর। তাঁকে হারিয়ে আমরা গভীরভাবে শোকাহত।
অনুষ্ঠানে আহমেদ আলীর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন সংগঠনের ধর্মবিষয়ক সম্পাদক হাফেজ মাহমুদ।
অনুষ্ঠানে সদ্য প্রয়াত ব্রাহ্মণবাড়িয়ার আরেক কৃতি সন্তান ব্রাহ্মণবাড়িয়ার সংরক্ষিত নারী আসনের দুইবারের সাবেক সংসদ সদস্য ফজিলাতুন্নেসা বাপ্পীর জন্য শোক প্রকাশ করা হয় এবং তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।
এ ছাড়া সংগঠনের উপদেষ্টা গোলাম মোস্তফার বোন কাজী মনোয়ারা বেগমের আত্মার মাগফিরাত কামনা করেও দোয়া করা হয়।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ব্রাহ্মণবাড়িয়া সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি মুক্তিযোদ্ধা শহীদুর রহমান, সংগঠনের প্রধান উপদেষ্টা মুক্তিযোদ্ধা হাসেম মাহমুদ খান, উপদেষ্টা মুক্তিযোদ্ধা কাজী জাহাঙ্গীর আলম, উপদেষ্টা মুক্তিযোদ্ধা শফিউদ্দিন কামাল, উপদেষ্টা গোলাম মোস্তফা, উপদেষ্টা মুক্তিযোদ্ধা মো. শহিদুল হক, সংগঠনের সাবেক সভাপতি সিরাজ উদ্দিন মোর্শেদ, সেলিম রেজা পাঠান, বাহার উদ্দিন খান, সৈয়দ এম কে জামান, এম এ হাকিম খান, সংগঠনের সিনিয়র সহসভাপতি রানা মো. আয়াজ প্রমুখ।
শোকসভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এইচ এম ইকবাল। সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক শাহ মোফাচ্ছের আহমেদ। অনুষ্ঠানে সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দসহ ব্রাহ্মণবাড়িয়ার গুরুত্বপূর্ণ ব্যক্তি ও প্রবাসের বিভিন্ন সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।