এশিয়ান ফেয়ার পুরস্কার পেলেন মাহাতিম সাকিব

মাহাতিম সাকিব
মাহাতিম সাকিব

তরুণ উদীয়মান কণ্ঠশিল্পী মাহাতিম সাকিব রহমানের সংগীতাঙ্গনে আগমন হয়েছিল কয়েক বছর আগে। সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁর গান ভাইরাল হলে তিনি সর্বস্তরে পরিচিতি পান। গত বছর বেশ কয়েকটি মৌলিক গানে নিজের প্রতিভার স্বাক্ষর রেখে তিনি প্রমাণ করেন যে, ধূমকেতুর মতো হারিয়ে যেতে সংগীতাঙ্গনে প্রবেশ করেননি। এরই মধ্যে চলচ্চিত্রের গানেও কণ্ঠ দিয়েছেন। তাঁর গানে মুগ্ধ হয়েছেন প্রবাসীরাও। এরই ধারাবাহিকতায় আমেরিকায় তাঁকে আমন্ত্রণ জানিয়েছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ফ্লোরিডা।
দেশ ছাড়িয়ে অন্তর্জালের সুবাদে মাহাতিমের গানে মাতোয়ারা হয়েছে প্রবাসী সংগীতপ্রেমীরাও। প্রবাসে জনপ্রিয়তার স্বীকৃতি হিসেবে আমেরিকায় বাংলাদেশিদের অন্যতম সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ফ্লোরিডা সম্প্রতি মাহাতিমকে তাদের ২৭তম এশিয়ান ট্রেড ফেয়ার অ্যান্ড কালচারাল শোতে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রণ জানিয়েছে।
সংগঠনটির সভাপতি এম রহমান জহির বলেন, ‘প্রতি বছর আমরা সম্মানজনক এশিয়ান ফেয়ার অ্যাওয়ার্ড দিয়ে থাকি। সাংস্কৃতিক অঙ্গনে উল্লেখযোগ্য অবদান রাখা শিল্পীদের স্বীকৃতি দিতেই এ পুরস্কারের প্রবর্তন। মাহাতিম সাকিব খুব অল্প সময়ে সংগীতে নিজের একটি শক্ত অবস্থান গড়ে নিয়েছেন। আমরা মনে করি আমাদের এই পুরস্কার তাঁকে সামনে আরও ভালো কাজ করতে উৎসাহিত করবে।’
এ বিষয়ে মাহাতিম সাকিব বলেন, ‘এ পুরস্কারের জন্য মনোনীত হওয়ায় আমি নিজেকে অনেক ভাগ্যবান মনে করছি। সম্মানিত জুরি বোর্ডকে ধন্যবাদ জানাই। এই পুরস্কার নিঃসন্দেহে শ্রোতাদের প্রতি আমার দায়বদ্ধতা বহুগুণে বাড়িয়ে দিল।’
উল্লেখ্য, এশিয়ান ট্রেড ফেয়ার অ্যান্ড কালচারাল শোয়ের ২৭তম আসর আগামী ১৪ ও ১৫ মার্চ ফ্লোরিডার সাউথ ফ্লোরিডা ফেয়ার গ্রাউন্ডে বসবে।