অনেকের পছন্দ মেরিট কাবাব প্যালেস

মৃদু মৃদু ঠান্ডা বাতাস ও রোদেলা একটি দিন ছিল এ সপ্তাহে। এবারে যাওয়া হলো বাঙালি অধ্যুষিত জ্যাকসন হাইটসে। এখানে ঝকঝকে সাজানো গোছানো রেস্টুরেন্ট ‘মেরিট কাবাব প্যালেস’। এখানে বাংলাদেশিরা ছাড়াও চীন, জাপান, কোরিয়া, ভারত ও আমেরিকার আশপাশের কয়েকটি দেশের খেতে আসা ক্রেতাদের সমাগম নজর কাড়ার মতো।
হাস্যোজ্জ্বল চেহারা নিয়ে এখানে বাংলাদেশি নারীরা সেবা দিচ্ছেন ক্রেতাদের। ভিনদেশি ক্রেতাদের জিজ্ঞেস করে জানা গেল, বাঙালি রেস্টুরেন্টের খাবার তাঁদের পছন্দ। তাঁরা মাঝে মাঝেই বিরিয়ানি, কাবাব, সবজি ভাজি ও মিষ্টি জাতীয় খাবার খেতে এখানে আসেন।
এসব রেস্টুরেন্টে হালাল খাবার তৈরি করা হয়। তাই হালাল খাদ্য ভোগীদের জন্য কোনো সন্দেহ থাকে না। এবারে ক্রেতাদের কাছ থেকে পাওয়া প্রশংসা আর নিজের দেখা মজাদার খাবারের নাম ও দামের বিষয়টি জেনে নেওয়া যাক—
রাইস/বিরিয়ানি (উইকলি স্পেশাল প্রতি প্লেট): কাচ্চি বিরিয়ানি ৯.৯৯ ডলার, বাসমতি রাইস ২.৯৯ ডলার, ভেজিটেবল ৬.৯৯ ডলার, চিকেন বিরিয়ানি ৬.৯৯ ডলার, গোট বিরিয়ানি ৮.৯৯ ডলার, মোরগ পোলাও ৮.৯৯ ডলার, ডাল অ্যান্ড বিরিয়ানি ৫.৯৯ ডলার ও বিফ বিরিয়ানি ৭.৯৯ ডলার।
মেইন কোর্স: গোট কারি (প্রতি বাটি) ৭.৯৯ ডলার, চিকেন কারি ৬.৯৯ ডলার, চিকেন কাদাই ৭.৯৯ ডলার, চিকেন ঝাল ফ্রাই ৭.৯৯ ডলার, চিকেন টিক্কা মাসালা ৭.৯৯ ডলার, মেরিট শাহী হালিম ৫ ডলার। এগুলো কেবল শুক্র, শনি ও রোববারের জন্য।
ভেজিটেবল (প্রতি ট্রে): মিক্সড ভেজিটেবল ৪.৯৯ ডলার, পালাক পেনির/শাক ৬.৯৯ ডলার, আলু গবি ৪.৯৯ ডলার, ঘানা মাসালা ৪.৯৯ ডলার ও ভিন্দি মাসালা ৪.৯৯ ডলার।
দেশি চায়নিজ (প্রতি বাটি): চিকেন ফ্রাইড রাইস ৬.৯৯ ডলার, ভেজিটেবল ফ্রাইড রাইস ৬.৯৯ ডলার, শ্রিম্প ফ্রাইড রাইস ৮.৯৯ ডলার, ভেজিটেবল নুডলস ৬.৯৯ ডলার ও চিকেন চিলি ৬.৯৯ ডলার।
তন্দুরি অ্যান্ড চারকোল গ্রিল: চিকেন শিক কাবাব/বিফ দুই পিস ২.৯৯ ডলার, তন্দুরি চিকেন লেগ ২.৯৯ ডলার, চিকেন টিক্কা ৫.৯৯ ডলার, চিকেন মালাই কাবাব ৬.৯৯ ডলার ও চিকেন বিহারি কাবাব ৬.৯৯ ডলার।
স্পেশাল অ্যাপিটাইজার (প্রতি পাউন্ড): স্পেশাল বাফেলো চিকেন উইংস ৬.৯৯ ডলার, স্পাইসি তন্দুরি চিকেন উইংস ৬.৯৯ ডলার, স্পাইসি ফ্রাইড চিকেন উইংস ৬.৯৯ ডলার, ক্রিস্পি ফ্রাইড শ্রিম্প ১২.৯৯ ডলার, ফ্রাইড অনিয়ন রিংস ১০ পিস ২ ডলার ও ফ্রেশ ফ্রাই ২ ডলার।
অ্যাপিটাইজার: ডাল পুরি দুই পিস ২.৯৯ ডলার, সমুচা ভেজিটেবল দুই পিস ২.৫০ ডলার, সমুচা চিকেন দুই পিস ২.৯৯ ডলার, ভেজিটেবল পাকোড়া/পালিটির চার পিস ১.৯৯ ডলার, শামি কাবাব দুই পিস ২ ডলার, চিকেন চাপলি কাবাব দুই পিস ৩.৯৯ ডলার, চিকেন রোল এক পিস ১.৯৯ ডলার, ভেজিটেবল রোল এক পিস ১ ডলার, মোগলাই পরোটা এক পিস ৫ ডলার ও চিকেন প্যাটিস একটা ১.৯৯ ডলার।
ব্রেড/রুটি: নান রুটি একটার দাম ১ ডলার, রুটি এক পিস ১.৫০ ডলার, লেস পরোটা ১.৫০ ডলার, সেসামি নান ১.৯৯ ডলার, কিমা নান ৩.৯৯ ডলার, গার্লিক নান ২.৯৯ ডলার, আলু পরোটা ৩ ডলার ও অনিয়ন খুলচা ২.৯৯ ডলার।
ব্রেকফাস্ট: পরোটা/অমলেট ৪.৯৯ ডলার, আলু পরোটা ২.৯৯ ডলার, পুরি গুড ৪.৯৯ ডলার, ছোলা বাটুরা ৪.৯৯ ডলার ও অমলেট ২.৯৯ ডলার।
স্যান্ডউইচ: ক্রিস্পি চিকেন স্যান্ডউইচ ২.৯৯ ডলার, কাহতি রোল ৪.৯৯ ডলার ও স্পেশাল কাবাব রোল (চিকেন/বিফ) ২.৯৯ ডলার।
চাট: ঝাল মুড়ি ৫ ডলার, পানি পুরি ৫.৯৯ ডলার, সমুচা চাট ৪.৯৯ ডলার, ছানা চাট ৪.৯৯ ডলার ও চটপটি ৪.৯৯ ডলার।
লাঞ্চ স্পেশাল: যেকোনো কারি, মাছ ও ভেজিটেবল ৮.৯৯ ডলার, মোরগ পোলাও ৮.৯৯ ডলার, স্পেশাল চিকেন বিরিয়ানি ৮.৯৯ ডলার ও শ্রিম্প বিরিয়ানি ৯.৯৯ ডলার।
ফিশ স্পেশাল: ফ্রাই ফিশ ৫.৯৯ ডলার, স্মল ফিশ ৬.৯৯ ডলার, জাম্বো কারি শ্রিম্প ৭.৯৯ ডলার ও ফিশ কারি ৬.৯৯ ডলার।
ভর্তা স্পেশাল: আলু ভর্তা ৫.৯৯ ডলার, বেগুন ভর্তা ৫.৯৯ ডলার ও শ্রিম্প ভর্তা ৭.৯৯ ডলার।
এ ছাড়া প্রতিদিন সকাল সাতটা থেকে বেলা ১১টা পর্যন্ত স্পেশাল ব্রেকফাস্ট ৪.৯৯ ডলার। স্যুপ অফ দ্য ডে: ডাল স্যুপ ২.৯৯ ডলার। তন্দুরি সালাদ ৬.৯৯ ডলার।
মিষ্টি: গোলাপ জাম/কালো জাম দুই পিস ১.৯৯ ডলার, ক্ষীর ৩.৯৯ ডলার, ফালুদা ৩.৯৯ ডলার ও রসমালাই এক পিস ২.৯৯ ডলার।