এবার আটলান্টিক সিটিতে বাংলাদেশির ওপর হামলা

হামলার শিকার নরেন্দ্রনাথ দত্ত
হামলার শিকার নরেন্দ্রনাথ দত্ত

এবার আটলান্টিক সিটিতে দুর্বৃত্তের হামলার শিকার হয়েছেন এক বাংলাদেশি। ১৩ ফেব্রুয়ারি আটলান্টিক সিটিতে প্রবাসী বাংলাদেশি নরেন্দ্রনাথ দত্তের ওপর হামলা হয়।
নরেন্দ্রনাথ দত্ত জানান, ওই দিন তিনি কুপার হাসপাতাল থেকে ফ্লোরিডা অ্যাভিনিউয়ের বাসায় ফেরার পথে বিকেল আনুমানিক সোয়া ৫টার দিকে ১৭১১ আর্কটিক অ্যাভিনিউতে দুজন কৃষ্ণাঙ্গ যুবক তাঁর পথরোধ করে চোখে-মুখে স্প্রে করে এবং কিল, ঘুষি মেরে রক্তাক্ত করে। পরে হামলাকারীরা তাঁর পকেট হাতড়ে আইফোন, মানিব্যাগ ও টাকা-পয়সা ছিনতাই করে পালিয়ে যায়। পরে তিনি নিজের সঙ্গে থাকা অন্য একটি মোবাইল ফোন থেকে পুলিশের সহায়তা চাইলে পুলিশ ঘটনাস্থলে এসে তাঁকে উদ্ধার করে আটলান্টিক কেয়ার হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যায়।
হামলার ঘটনায় নরেন্দ্রনাথ দত্ত মামলা করেছেন, যা এখন পুলিশের তদন্তাধীন। এরই মধ্যে এক হামলাকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।
নরেন্দ্রনাথ দত্তের বাড়ি বাংলাদেশের চট্টগ্রামে। তিনি গত আঠারো বছর ধরে আটলান্টিক সিটিতে বাস করছেন। প্রবাসী বাংলাদেশিদের নিরাপত্তার বিষয়ে বাংলাদেশি বিভিন্ন সংগঠনের উদাসীনতায় ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, আটলান্টিক সিটিতে এতগুলো বাংলাদেশি সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠন থাকা সত্ত্বেও কেউ কোনো সাড়া দেয়নি। কোনো বাংলাদেশি কমিউনিটি নেতাকে ঘটনার এত দিন পরও তাঁর এই দুঃসময়ে তিনি পাশে পাননি।
কমিউনিটির সদস্যরা বলছেন, এসব হামলাকে বিচ্ছিন্ন ঘটনা হিসেবে না দেখে পুলিশ ও সিটি প্রশাসনের সঙ্গে বৈঠক করে এর প্রতিকারের জোরালো দাবি তোলা প্রয়োজন। এ ক্ষেত্রে কমিউনিটি নেতাদের জোর ভূমিকা নেওয়া উচিত। নয় তো এ ধরনের ঘটনা ক্রমশ বাড়তেই থাকবে।