ডিস্ট্রিক্ট লিডার পদে মনোনয়ন পেলেন মোহাম্মদ এন মজুমদার

রুবিন ডিয়াজ তাঁর নির্বাচনী টিমে ডিস্ট্রিক্ট লিডার পদে মোহাম্মদ এন মজুমদারকে মনোনয়নের ঘোষণা দিয়েছেন
রুবিন ডিয়াজ তাঁর নির্বাচনী টিমে ডিস্ট্রিক্ট লিডার পদে মোহাম্মদ এন মজুমদারকে মনোনয়নের ঘোষণা দিয়েছেন

নিউইয়র্কে আগামী ২৩ জুন অনুষ্ঠিতব্য ডেমোক্রেটিক দলীয় প্রাইমারি নির্বাচনে অ্যাসেম্বলি ডিস্ট্রিক্ট ৮৭ এর ডিস্ট্রিক্ট লিডার পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাংলাদেশি-আমেরিকান মোহাম্মদ এন মজুমদার। নিউইয়র্ক সিটি কাউন্সিলম্যান রুবিন ডিয়াজ মোহাম্মদ এন মজুমদারকে এ মনোনয়ন দেন।
২৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় ব্রঙ্কসের একটি বিশাল মিলনায়তনে নিউইয়র্কের কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট ১৫ থেকে কংগ্রেসম্যান প্রার্থী রুবিন ডিয়াজ এক নির্বাচনী সমাবেশে তাঁর নির্বাচনী টিমে ডিস্ট্রিক্ট লিডার পদে মোহাম্মদ এন মজুমদারকে মনোনয়নের এ ঘোষণা দেন। নিউইয়র্ক স্টেট সিনেট ডিস্ট্রিক্ট ৩২ থেকে সিনেটর পদপ্রার্থী জন প্যারেজসহ অন্যান্য প্রার্থীদেরও এ সময় পরিচয় করিয়ে দেওয়া হয়।
নিউইয়র্ক স্টেট সিনেট ডিস্ট্রিক্ট ৩২ থেকে নির্বাচিত বর্তমান সিনেটর লুইস সেপুলভেদার প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে দাঁড়ালেন বর্তমান ডিস্ট্রিক্ট লিডার জন প্যারেজ। আর ডিস্ট্রিক্ট লিডার জন প্যারেজের ছেড়ে দেওয়া আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাংলাদেশি-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের প্রেসিডেন্ট ও স্থানীয় কমিউনিটি বোর্ড মেম্বার মোহাম্মদ এন মজুমদার।
বাংলাদেশি কমিউনিটিসহ বিভিন্ন কমিউনিটির নানা শ্রেণি পেশার বিপুলসংখ্যক মানুষ উপস্থিত ছিলেন এ নির্বাচনী সমাবেশে। সমাবেশে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুর রহিম বাদশা, সাপ্তাহিক বাঙালী সম্পাদক কৌশিক আহমেদ, ইউএসএনিউজঅনলাইন ডট কম এবং সাপ্তাহিক জনতার কণ্ঠের সম্পাদক সাখাওয়াত হোসেন, সাপ্তাহিক আজকাল ও ভোরের কাগজের প্রতিনিধি শামিম আহমেদ, বাংলাদেশি কমিউনিটি অব নর্থ ব্রঙ্কসের সাধারণ সম্পাদক মঞ্জুর চৌধুরী, বাংলাদেশি আমেরিকান ডেমোক্রেটিক সোসাইটির সাধারণ সম্পাদক মো. শামীম মিয়া, বাংলাদেশি-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের সাধারণ সম্পাদক নজরুল হক, কমিউনিটি অ্যাকটিভিস্ট কফিল চৌধুরী, মো. সারোয়ার চৌধুরী, মুনতাসিম বিল্লাহ তুষার, মো. মনিরুল আলম, সালমা সুমি, জালাল চৌধুরী, সৈয়দ গৌসুল, আবদুল খালেক, মাহবুব চৌধুরীসহ কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট ১৫ এর বিভিন্ন কমিউনিটির নেতারা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে রুবিন ডিয়াজ সিনিয়র বলেন, ইমিগ্রান্টদের জন্য নিরাপদ স্টেট নিউইয়র্ক। প্রেসিডেন্ট ট্রাম্পের ইমিগ্রেশন পরিপন্থী পদক্ষেপ থেকে ইমিগ্রান্টদের নিরাপত্তাসহ স্টেটের কল্যাণে বিভিন্ন পদে তাঁর টিমের প্রার্থীরা নির্বাচিত হয়ে কার্যকর ভূমিকা রাখবেন।
মোহাম্মদ এন মজুমদার নিউইয়র্ক স্টেট অ্যাসেম্বলি ডিস্ট্রিক্ট ৮৭ এর ডিস্ট্রিক্ট লিডার পদে তাঁকে সমর্থনের জন্য রুবিন ডিয়াজ সিনিয়রসহ সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, নির্বাচিত হলে কমিউনিটির অধিকার রক্ষা এবং বিভিন্ন সমস্যা সমাধানে তিনি আন্তরিক ভূমিকা রাখবেন। এ জন্য সবার সার্বিক সহযোগিতা চান এন মজুমদার।
কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট ১৫ ব্রঙ্কস থেকে নির্বাচিত সাবেক কংগ্রেসম্যান হোজে ই স্যারেনো অবসরে যাওয়ার সিদ্ধান্তে এ আসনের শূন্য পদে প্রার্থী হন সিটি কাউন্সিলম্যান ও সাবেক সিনেটর রুবিন ডিয়াজ। আগামী ২৩ জুন এ আসনে ডেমোক্রেটিক দলীয় প্রাইমারি নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।
মোহাম্মদ এন মজুমদার বলেন, দীর্ঘ দিন ধরে নানাভাবে কমিউনিটির সেবা দিয়ে আসছেন তিনি। প্রবাসী বাংলাদেশি নতুন প্রজন্মকে শিক্ষায় উৎসাহ দেওয়ার লক্ষ্যে বিগত কয়েক বছর ধরে নিউইয়র্কে নতুন শিক্ষাবর্ষের শুরুতে ফ্রি স্কুল সাপ্লাই বিতরণসহ তাঁর প্রতিষ্ঠিত মজুমদার ফাউন্ডেশন নানাভাবে কমিউনিটির সেবা দিয়ে আসছে। এর মধ্যে স্বল্প আয়ের লোকদের সিটি হাউজিং প্রাপ্তিতে সহায়তা, শিক্ষা, স্বাস্থ্য সেবা ও হেইট ক্রাইম ভিকটিমদের সহায়তা প্রদান অন্যতম।
মোহাম্মদ এন মজুমদার সব গণমাধ্যমকে বিগত সময়ের মতো তাঁর পাশে থাকার অনুরোধ জানান। তিনি বলেন, যদি বাংলাদেশিসহ অন্যান্য কমিউনিটি তাঁর পাশে থাকে তবে একটা চমক সৃষ্টি করা সম্ভব।