সাংবাদিক স্বপনের চিকিৎসার্থে সংগীতানুষ্ঠান

সাংবাদিক স্বপনের চিকিৎসার্থে আয়োজিত অনুষ্ঠানে আয়োজক ও অতিথিরা
সাংবাদিক স্বপনের চিকিৎসার্থে আয়োজিত অনুষ্ঠানে আয়োজক ও অতিথিরা

ঝোড়ো হাওয়া, বৃষ্টিপাত ও করোনাভাইরাসের আতঙ্ক উপেক্ষা করে নিউইয়র্কে ৬ মার্চ সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে বর্ণিল সংগীতানুষ্ঠান। আলোকচিত্র সাংবাদিক এ হাই স্বপনের চিকিৎসার্থে উডসাইডে কুইন্স প্যালেস মিলনায়তনে এই সংগীতানুষ্ঠানের আয়োজন করেছিল নিউইয়র্কের সাংবাদিক সমাজ।

‘জীবনের জন্য গান’ শিরোনামে অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন জনপ্রিয় ও বরেণ্য কণ্ঠশিল্পী বেবী নাজনীন, চন্দন চৌধুরী, শাহ মাহবুব ও কৃষ্ণা তিথি। বৈরী আবহাওয়ার কারণে দর্শক-শ্রোতার সমাগম কম হলেও স্থানীয় পত্রিকার সম্পাদক-সাংবাদিক, সাংস্কৃতিক কর্মী, কমিউনিটি নেতা ও সুধীজনের উপস্থিতি ছিল লক্ষণীয়।

কিডনির রোগে গুরুতর অসুস্থ এ হাই স্বপনের পাশে থাকার আহ্বান জানিয়ে অনুষ্ঠানে বক্তব্য রাখেন নিউইয়র্ক থেকে প্রকাশিত সাপ্তাহিক ঠিকানার সম্পাদকমণ্ডলীর সভাপতি ও সাবেক সংসদ সদস্য এম এম শাহীন, সাপ্তাহিক দেশবাংলা ও বাংলাটাইমস পত্রিকার সম্পাদক সারোয়ারুল হাসান, সাপ্তাহিক বর্ণমালা পত্রিকার সম্পাদক মাহফুজুর রহমান, সাপ্তাহিক জন্মভূমি পত্রিকার সম্পাদক রতন তালুকদার, সাপ্তাহিক আজকাল পত্রিকার সম্পাদক জাকারিয়া মাসুদ, সাপ্তাহিক প্রবাস পত্রিকার সম্পাদক মোহাম্মদ সাঈদ, সাপ্তাহিক নবযুগ পত্রিকার সম্পাদক শাহাবউদ্দিন সাগর ও নিউইয়র্ক বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক আবদুর রহিম হাওলাদার।

এ ছাড়া অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সাংবাদিক এ হাই স্বপন। তাঁকে সহযোগিতা করতে যারা পাশে দাঁড়িয়েছেন, তাঁদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, আমি বাঁচতে চাই। আমাকে বেঁচে থাকার সুযোগ করে দিতে যারা অনুদান দিচ্ছেন এবং আমার জন্য দোয়া করছেন-তাঁদের ঋণ আমি কোনো দিন শোধ করতে পারব না।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সাংবাদিক ও লেখক দর্পণ কবীর।

সাংবাদিক এ হাই স্বপনের জীবন সংকটাপন্ন। দুই বছর আগে তাঁর ওপেন হার্ট সার্জারি হয়েছিল। সম্প্রতি দুটি কিডনি অকেজো হয়ে পড়ে। নিউইয়র্কে তিনি নিয়মিত ডায়ালাইসিস নিচ্ছিলেন। কয়েক দিন আগে হাসপাতালে ভর্তি হওয়ার পরই তাঁর হার্ট অ্যাটাক হয় এবং তিনি কোমায় চলে যান। কয়েক দিন আগে সুস্থ হন। সম্প্রতি ডোনার পাওয়া যাওয়ায় তাঁর কিডনি প্রতিস্থাপন করানো হবে।