নীনা আহমেদের নির্বাচনী প্রচার

নির্বাচনী প্রচারে নীনা আহমেদ
নির্বাচনী প্রচারে নীনা আহমেদ

বাংলাদেশি বংশোদ্ভূত বিজ্ঞানী ও আমেরিকার মূলধারার রাজনীতিক নীনা আহমেদ পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে অডিটর জেনারেল পদে ডেমোক্র্যাট হতে নির্বাচন করতে যাচ্ছেন। এ লক্ষ্যে ১ মার্চ নর্থইস্ট ফিলাডেলফিয়াতে বেসাপের উদ্যোগে নির্বাচনী প্রচারণা ও নৈশভোজের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে আমেরিকার রাজনীতিতে নীনা আহমেদসহ নতুন প্রজন্মের প্রয়োজনীয়তা নিয়ে বিভিন্ন দিক নিয়ে বক্তব্য রাখেন—জিয়াউদ্দিন আহমেদ, আবদুস শহীদ, সলমান জারেড, মার্ক পিইয়ন ম্যান, বেসাপের উপদেষ্টা মাশুকুল ইসলাম খান, আওতাদ চৌধুরী, সাদিক মিয়া, জাকারিয়া চৌধুরী, এ আর খান, জহুরা খাতুন, মোহাম্মদ লুৎফর রহমান ও শেখ কোরশান।
অনুষ্ঠানটি সফলভাবে সম্পন্ন করার জন্য সবার সহযোগিতা নিয়ে গত কয়েক মাস থেকে কাজ করছিলেন আওতাদ চৌধুরী। অনুষ্ঠানের খাবার, হল ভাড়া ও প্রচারের ব্যয় বহন করেন হবিগঞ্জ ডিস্ট্রিক্ট সোসাইটি অব পেনসিলভানিয়ার সভাপতি লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক সৈয়দ এম শরীফ এবং প্রচার সম্পাদক রিয়াদ চৌধুরী। উপস্থাপনায় ছিলেন কামরুল হাসান।
শেষে বেসাপের সহসভাপতি আবেদিন জয়নাল সার্বিক সহযোগিতার জন্য সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।
হবিগঞ্জ ডিস্ট্রিক্ট সোসাইটি অব পেনসিলভানিয়ার পক্ষ থেকে আগামী ২৮ এপ্রিল প্রাইমারি নির্বাচনে ডেমোক্র্যাট হতে অডিটর জেনারেল পদে নীনাকে ভোট দিয়ে জয়যুক্ত করার জন্য অনুরোধ করা হয়।