কেন গ্রোসারি শপ খোলা, ট্রাম্পকে প্রশ্ন ছুড়লেন সাংবাদিক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: রয়টার্স
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: রয়টার্স

করোনাভাইরাসের বিস্তারের পর থেকে প্রতিদিন সন্ধ্যায় হোয়াইট হাউসে সংবাদ সম্মেলন করেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি সর্বশেষ পরিস্থিতি জানান।

স্থানীয় সময় গত রোববার ইডব্লিউটিএনের হোয়াইট হাউস সংবাদদাতা ওভেন জেনসেন সংবাদ সম্মেলনের প্রশ্নোত্তর পর্বে প্রেসিডেন্টের কাছে জানতে চান তিনি কেন গ্রোসারি দোকান, ফাস্টফুড, রেস্তোরাঁ, হোম ডেলিভারি লকডাউন করেননি? সাংবাদিক জানতে চান, কেন মুদি দোকানসহ দেশব্যাপী সমস্ত ব্যবসা-বাণিজ্য বন্ধ রাখার নির্দেশ দেননি প্রেসিডেন্ট?

ওভেন জেনসেন আরও উল্লেখ করেন 'অবশ্যই আমরা জানি অজান্তে যে কেউ এই রোগ ছড়াতে পারে তাহলে কেন কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান এখনো খোলা আছে? সবকিছু বন্ধ করে দিচ্ছেন না কেন? সব বন্ধ করে দিন।'

জবাবে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, 'আমরা পরে এই প্রশ্নের উত্তর দেব, আমি এখন কেবল এটা বলতে পারি যে এখন পর্যন্ত এসব নিয়ে তেমন একটা সমস্যা হচ্ছে না । এসব খোলা রাখায় এখনো দুর্দান্ত কাজ হচ্ছে বলে মনে হচ্ছে।'

ট্রাম্প প্রশাসন আমেরিকার সবখানে সামাজিক দূরত্ব নির্দেশিকা কার্যকরভাবে মেনে চলতে নির্দেশ দিয়েছে। কোথাও মানুষ তিনজনের বেশি হলে সেখানে অবশ্যই ছয় ফুট দুরত্ব মেনে চলতে হবে। দেশটির বেশির ভাগ রাজ্যে অত্যন্ত সংক্রামক এই করোনাভাইরাসের বিস্তার রোধে অপ্রয়োজনীয় ব্যবসা-বাণিজ্য বন্ধ করে দেওয়া হয়েছে।