বাংলাদেশিদের পাশে সাউথ জার্সির প্রবাসী সংগঠনগুলো

নিউজার্সি অঙ্গরাজ্যে করোনা-আক্রান্ত হয়ে বাংলাদেশিদের মৃত্যুর খবর আসার পর থেকেই আতঙ্ক বিরাজ করছে সাউথ জার্সির বাংলাদেশিদের মধ্যে। লকডাউনের কারণে পরিবারসমেত প্রবাসীরা গৃহবন্দী। জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হচ্ছেন না। এর সঙ্গে যুক্ত হয়েছে বাংলাদেশে থাকা স্বজনদের নিয়ে দুশ্চিন্তা। সার্বিক অবস্থায় প্রবাসীদের অনেকেই মানসিকভাবে ভেঙে পড়েছেন। এ অবস্থায় সাহস জুগিয়ে যাচ্ছে সাউথ জার্সির বাংলাদেশি সংগঠনগুলো।
বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টির সভাপতি শহীদ খান জানান, করোনা সংকটের প্রথম দিন থেকেই তাঁর সংগঠনের কর্মকর্তারা সাউথ জার্সিতে বসবাসরত বাংলাদেশিদের পাশে রয়েছেন। নিজেদের সাধ্যমতো সহযোগিতা করছে সংগঠনটি।
বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাউথ জার্সির সভাপতি জহিরুল ইসলাম বাবুল বলেন, তাঁর সংগঠন হটলাইনের মাধ্যমে সাউথ জার্সির বাংলাদেশিদের প্রয়োজনীয় সাহায্য দিচ্ছে। বিশেষ করে সংগঠনটি পরিচালিত ‘ফুড ব্যাংক’ কার্যক্রম থেকে এ দুর্যোগে প্রবাসীরা বেশ উপকৃত হচ্ছেন।
সাউথ জার্সি মেট্রো আওয়ামী লীগের সভাপতি শামসুল ইসলাম শাহজাহান জানান, তিনি এবং তাঁর সংগঠনের অন্য নেতৃবৃন্দ বাংলাদেশিদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন, যাতে করে তাদের মনোবল অটুট থাকে। প্রবাসীদের যে কারও প্রয়োজনে তাঁরা সাধ্যমতো সহযোগিতা করার চেষ্টা করছেন।
বিএনপি অব নিউজার্সি স্টেট সাউথের সদস্যসচিব মো. দিদার বলেন, তাঁর সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা বাংলাদেশিদের পাশে থেকে সহযোগিতা করছেন। সবার মনোবল দৃঢ় রাখার প্রয়াসে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করছেন।