করোনায় বিশ্বনাথে এলাকাবাসীর পাশে নিউইয়র্কপ্রবাসী

গ্রামবাসীর মধ্যে বিতরণের জন্য প্যাকেট করা খাদ্যসামগ্রী
গ্রামবাসীর মধ্যে বিতরণের জন্য প্যাকেট করা খাদ্যসামগ্রী

আমেরিকা প্রবাসী বাংলাদেশিরা নিজ নিজ এলাকায় করোনাভাইরাসে বিপদাপন্ন মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন। এমনই একজন হলেন নিউইয়র্কে বসবাসরত আলমাস আলী। তিনি বলেন, 'দয়া নয়, আমাদের ওপর গরীব–দুঃখী মানুষের হক রয়েছে। আসুন আমরা বিপদে তাদের পাশে দাঁড়াই।'
তিন দশক ধরে নিউইয়র্কে পরিবার নিয়ে বসবাস করছেন আলমাস আলী। প্রবাসে থাকলেও দেশের অনগ্রসর মানুষের পাশে সব সময় তিনি সামর্থ্য অনুযায়ী সম্পৃক্ত থেকেছেন। নিজের এলাকার মানুষের পাশে থাকার স্বপ্ন ও প্রত্যশা সব সময় লালন করেন এই প্রবাসী।
আলমাছ আলী অসহায় মানুষের কল্যাণে প্রতিনিয়ত সাহায্য–সহযোগিতা করে যাচ্ছেন। দেশের দরিদ্র জনগোষ্ঠীর জন্য টিউবওয়েল স্থাপন করে সুপেয় পানির ব্যবস্থা করা, ঘরবাড়ি মেরামত, খৎনা ক্যাম্পিং, গরিব ছাত্রছাত্রীদের লেখাপড়ার ব্যয়বহন, মসজিদ, মাদ্রাসা, এতিমখানায় অনুদান দেওয়ার পাশাপাশি যুক্তরাষ্ট্রেও অনেক সেবামূলক কাজের সঙ্গে জড়িত।
চলমান বৈশ্বিক করোনা পরিস্থিতি ও আসন্ন রমজান উপলক্ষে আলমাছ আলী নিজ পরিবার ও গ্রামের তরুণদের সহযোগিতায় ১৪ এপ্রিল গ্রামের অসহায় মানুষ ও আত্মীয়-স্বজনের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। আলমাছ আলী সমাজের বিত্তবানদের প্রতি অসহায়দের পাশে দাঁড়ানোর অনুরোধ জানিয়েছেন।
প্রয়াত আত্বীয়-স্বজন, বন্ধু-বান্ধবসহ আলমাছ আলী তার পরিবারের মৃত মুরব্বীদের জন্য দোয়া চেয়েছেন। অসুস্থ প্রিয়জন ও বিশ্ববাসীর শান্তি কামনা এবং নিজের পরিবারের জন্যও সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।