আমেরিকায় আরও ৫ জনসহ ২০৬ বাংলাদেশির মৃত্যু

মৃত্যুর তালিকায় যোগ হওয়া পাঁচ বাংলাদেশির চারজন হলেন-মোছব্বির আলী, মো. এরশাদ উল্লাহ, মোজাফফর ইসলাম ও এন কে এফ হাসান। ছবি: সংগৃহীত
মৃত্যুর তালিকায় যোগ হওয়া পাঁচ বাংলাদেশির চারজন হলেন-মোছব্বির আলী, মো. এরশাদ উল্লাহ, মোজাফফর ইসলাম ও এন কে এফ হাসান। ছবি: সংগৃহীত

আমেরিকায় করোনাভারাইরাসে আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়িয়ে গেছে। আর মৃতের সংখ্যা ২৭ এপ্রিল পর্যন্ত দাঁড়িয়েছে ৫৬ হাজার ৮০৩ জনে। এই মৃত্যুর তালিকায় আরও পাঁচজন বাংলাদেশির নাম যুক্ত হয়েছে। এ নিয়ে আমেরিকায় করোনাভাইরাসে সংক্রমিত হয়ে ২০৬ জন বাংলাদেশির মৃত্যুর তথ্য পাওয়া গেছে।

মৃত্যুর তালিকায় যোগ হওয়া ওই পাঁচ বাংলাদেশি হলেন-মোছব্বির আলী, মো. এরশাদ উল্লাহ, মো. মইজুদ্দিন, মোজাফফর ইসলাম ও এন কে এফ হাসান। হাসান (৫৩) নগরীর এস্টোরিয়ার ক্রিসেন্ট স্ট্রিটে পরিবার নিয়ে বসবাস করতেন। ২৭ এপ্রিল তিনি মাউন্ট সিনাই হাসপাতালে মৃত্যুবরণ করেন। ফিউনারেল কাজের সহযোগিতায় জড়িত জুয়েল চৌধুরী জানিয়েছেন, মরহুম হাসানের জন্য বাংলাদেশ সোসাইটির সহযোগিতায় ফ্রি কবরের ব্যবস্থা করা হয়েছে।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে নিউইয়র্কে। এরই মধ্যে আমেরিকার কিছু নগরী স্থানীয়ভাবে খুলে দেওয়া হয়েছে। নিউইয়র্কে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯৮ হাজার ৪ জন। আর মৃত্যু হয়েছে ২২ হাজার ৬২৩ জনের। যদিও নিউইয়র্ক রাজ্যের ৪ হাজার ২০০ জনের মৃত্যুর তথ্য করোনাভাইরাসের পরিসংখ্যানে যোগ করা হয়নি। এরপরেই রয়েছে নিউজার্সি। সেখানে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ১১ হাজার ১১৮ এবং মৃত্যু হয়েছে ৬ হাজার ৪৪ জনের।
ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা ৫৬ হাজার ৪৬২ এবং মৃত্যু হয়েছে ৩ হাজার ৩ জনের। ইলিনয় অঙ্গরাজ্যে করোনায় আক্রান্ত ৪৩ হাজার ৯০৩ এবং মৃত্যু ১ হাজার ৯৩৩। ক্যালিফোর্নিয়ায় করোনায় আক্রান্ত ৪৫ হাজার ৮৮৩ এবং মৃত্যু হয়েছে ১ হাজার ৯৮৩ জনের।