ঈদ জামাত ফেসবুক লাইভ স্ট্রিমে

পবিত্র রমজানের পর আসছে ঈদ! মোহাম্মদী সেন্টার ঈদুল ফিতরের নামাজ ফেসবুক লাইভ স্ট্রিম করবে বলে জানিয়েছে। এতে করোনাভাইরাসের কারণে সরাসরি ঈদের জামাতে না আসলেও যে কেউ জামাতে শরিক হতে পারবেন।
সেন্টারের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা কারণে অবস্থা স্বাভাবিক না হওয়া পর্যন্ত যেহেতু মসজিদের কাতারে কাঁধে কাঁধ রেখে দাঁড়ানোর পরিবর্তে ৬ ফুট সামাজিক দূরত্ব বজায় রেখে দাঁড়াতে হয় যাতে সরাসরি হাদিসের নিষেধাজ্ঞা রয়েছে, জামাতে আসলে নিজের বা পরিবারের জন্য ভয়াবহ ক্ষতির কারণ হতে এবং যেহেতু পরিস্থিতির বিবেচনায় ইসলামি শরিয়তে কোনো বাধা নেই, তাই সব কিছু বিবেচনা করেই জ্যাকসন হাইটস মোহাম্মদী সেন্টার মাহে রমজানের প্রথম থেকেই ফেসটাইম লাইভ স্ট্রিমের মাধ্যমে নিউইয়র্ক সময় প্রতি রাত ১০টায় তারাবী, দুপুর ২টায় জুমা সরাসরি সম্প্রচার করে আসছে। এতে নিউইয়র্ক, ট্রাইস্টেট ও কানাডা থেকে প্রচুর পরিমাণ মুসল্লি অংশ নিচ্ছেন। একইভাবে আগামী ২৪ মে সকাল ৯টা ৩০ মিনিটে ঈদুল ফিতরের জামাতেরও আয়োজন করবে মোহাম্মদী সেন্টার।
‘Imam Qazi Qayyoom’ এই ফেসবুক আইডিতে নিউইয়র্কের সময়ের সঙ্গে মিল আছে এমন পার্শ্ববর্তী বা দূরের যেকোনো শহর থেকে যুক্ত হয়ে ঈদের নামাজ আদায় করা যাবে। এ ব্যাপারে কাউকে বিভ্রান্ত না হয়ে সরাসরি ৭১৭-৪৯৬-৯৩৭৭ এই নম্বরে ফোন করে যোগাযোগ করার অনুরোধ করা যাচ্ছে।
এ ছাড়া পবিত্র লাইলাতুল কদরের রাতে (২৬ রমজান রাতে) ২টা ৩০ মিনিটে লাইভ স্ট্রিম করা হবে নফল নামাজের।
আমরা আমাদের ফিতরা ও জাকাত রমজানের শেষ দশ দিনের মধ্যে আদায় করে নেব অথবা পৃথক করে রেখে দেব। এবারের ফিতরা জনপ্রতি ১৫ ডলার আর জাকাতের নেসাব হচ্ছে ৪ হাজার ৭৯০ ডলার। বিস্তারিত জানতে বা মোহাম্মদী সেন্টারের জাকাত-ফিতরা ফান্ডে তা পৌঁছে দিতে (৭১৭-৪৯৬-৯৩৭৭) যোগাযোগ করতে পারেন।