আটলান্টিক সিটিতে বেদনা নিয়েই ঈদুল ফিতর উদ্যাপন

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আটলান্টিক সিটিতে অনেকটা নিরানন্দ পরিবেশে পবিত্র ঈদুল ফিতর উদ্‌যাপিত হয়েছে। এমন ব্যতিক্রমী পরিবেশে ঈদ উদ্‌যাপন করতে হবে তা কেউ কখনো ভাবেননি। অধিকাংশ মানুষ সামাজিক দূরত্ব বজায় রেখে ঘরের মধ্যে বা ঘরের সামনে-পেছনে খোলা জায়গায় ঈদের নামাজ আদায় করেন। এবারের ঈদে সবার কামনা ছিল, সবাই যেন করোনা থেকে মুক্ত থাকে, যারা করোনায় সংক্রমিত তারা যেন দ্রুত সুস্থ হয়ে ওঠ। পৃথিবী থেকে যেন সহসাই দূর হয়ে যায় করোনা।
ঈদের নামাজ শেষে প্রবাসীরা দেশে ও প্রবাসে অবস্থানরত আত্মীয়স্বজন ও বন্ধু-বান্ধবদের সঙ্গে টেলিফোন, স্কাইপ, জুম বা মেসেঞ্জারে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।
আটলান্টিক সিটির ২৭০৯, ফেয়ারমাউন্ট অ্যাভিনিউয়ে অবস্থিত বাংলাদেশ কমিউনিটি সেন্টারে প্রবাসীরা যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদের নামাজ আদায় করেন।সকাল নয়টা ২০ মিনিটে অনুষ্ঠিত ঈদের নামাজ আদায় শেষে করোনাভাইরাস থেকে মুক্তি, দেশবাসী এবং বিশ্ব মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধির জন্য আল্লাহর দরবারে মোনাজাত করেন মাওলানা তানজীম। ঈদ নামাজে অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাউথ জার্সির ট্রাস্টি বোর্ডের সভাপতি আবদুর রফিক ও সভাপতি জহিরুল ইসলাম।
এ ছাড়া আটলান্টিক সিটির ৩০০, নর্থ আলবেনি অ্যাভিনিউয়ে অবস্থিত মসজিদ মুহাম্মদ-এ মসজিদের ইমাম আমিন মুহাম্মদের ইমামতিতে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। নামাজ শেষে
মুসলিম উম্মাহর সুখ শান্তির জন্য দোয়া চেয়ে আল্লাহর দরবারে মোনাজাত করা হয়। এখানেও নিউজার্সি রাজ্য সরকারের নির্দেশনা, স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে মুসল্লিরা ঈদের নামাজ আদায় করেন।